বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত দুপুর ১২টায়

আখেরি মোনাজাতের মধ্য দ্বারা রবিবার সমাপ্ত হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব।

Jan 22, 2023 - 10:54
 0
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত দুপুর ১২টায়
তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ অনুসারীদের আয়োজনে ২য় পর্বে এর আগে ফজরের নামাজের পর বয়ান করেন দিল্লির নিজামুদ্দিনের মাওলানা মোহাম্মদ মোরসালিন ঃ সংগ্রহীত ছবি

আখেরি মোনাজাতের মধ্য দ্বারা রবিবার সমাপ্ত হচ্ছে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

তাবলীগ জামাতের শীর্ষ মুরব্বি মাওলানা সাদ অনুসারীদের আয়োজনে ২য় পর্বে এর আগে ফজরের নামাজের পর বয়ান করেন দিল্লির নিজামুদ্দিনের মাওলানা মোহাম্মদ মোরসালিন। ভোরে হেদায়াতি বয়ান করেন মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভি। এ বয়ান বাংলায় অনুবাদ করেন মাওলানা জিয়া বিন কাসিম।

দুপুর ১২টায় আখেরি মোনাজাত পরিচালনা করবেন তাবলীগের এদেশীয় শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির পোলা ইউসুফ বিন সাদ কান্ধলভি।

আখেরি মোনাজাতকে ঘিরে যানবাহনের বাড়তি চাপ মোকাবিলায় প্রশাসন এবং পুলিশ বিভাগের পক্ষ থেকে নেয়া হয়েছে বিপুল প্রস্তুতি। মোনাজাত পর্যন্ত কয়েকটি সড়ক-মহাসড়কে প্রভাত ছয়টা হতে যানবাহন চলাচল অফ রাখা হয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস হতে আব্দুল্লাহপুর পর্যন্ত, আশুলিয়া মহাসড়কের বাইপাইল হতে আব্দুল্লাহপুর ও কামারপাড়া সড়কে কমন যানচলাচল অফ রাখা হয়।


এদিকে, আখেরি মোনাজাত উপলক্ষে অতিরিক্ত ট্রেন এবং বাসের ব্যবস্থা করা রয়েছে।

সকাল থেকেই ইজতেমায় ভাগ নেয়া  লাখ মুসল্লি ইজতেমায় শামিয়ানার নীচে অবস্থান করে ইসলামের আমল, আকীদা ও করণীয় ব্যাপারে বড় মুরুব্বিদের বয়ান শুনছেন। এই পর্বের বিশ্ব ইজতেমায় অর্ধ শতাধিক রাষ্ট্রের প্রায় আটহাজার বিদেশি মুসল্লি ভাগ নিয়েছেন। দেশের নানা প্রান্ত থেকে ইজতেমায় আসা লাখ-লাখ মানব আখেরি মোনাজাতের পর ফিরবেন তাদের বাড়িতে।

এই ইজতেমা আয়োজন নিয়ে বিদেশি মুসল্লিরা বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow