নয়াপল্টনে " পুলিশ আর সাংবাদিক " ছাড়া কেউ নেই

দীর্ঘ লাইন ধরে রিকশার চলাচল নেই, নেই পথচারীদের আনাগোনা।

Dec 9, 2022 - 13:57
 0
নয়াপল্টনে " পুলিশ আর সাংবাদিক " ছাড়া কেউ নেই
ছবি: সংগৃহীত

নয়াপল্টন এলাকা জুড়ে  দীর্ঘ লাইন ধরে রিকশার চলাচল নেই, নেই পথচারীদের আনাগোনা। সুনসান নীরবতা চারদিক। একদিকে নাইটিঙ্গেল মোড় অন্যদিকে ফকিরাপুল মোড় দুই দিকেই বসেছে পুলিশের কড়া নিরাপত্তা। এ দুই মোড়ের মাঝে যত অলিগলি আছে সবগুলোর মুখও বন্ধ করে সেখানে সরব উপস্থিতি রয়েছে পুলিশের।

 

নাইটিঙ্গেল হতে ফকিরাপুল একটানা সড়কে সাধারণ মানুষের চলাচল বন্ধ। চলছে না যানবাহনও। কেবল পুলিশ আর সংবাদ সহযোগী ছাড়া ওই সড়কে আর কারও উপস্থিতি নেই।

বিএনপির কার্যালয়ের সামনেও দলটির কোনো নেতাকর্মী নেই। কেন্দ্রীয় কার্যালয়ের মূল গেটে তালা লাগানো, সম্মুখে কড়া নিরাপত্তায় পুলিশ। লাইন হয়ে দাঁড়ানো শত শত পুলিশ কার্যালয়ের সামনে। আশপাশে আছে পুলিশের বিশেষ গাড়ি, জলকামান, এপিসিসহ। একের পর এক টহল গাড়ি যাচ্ছে-আসছে। আর্মড পুলিশ ব্যাটেলিয়ানের সদস্যরাও আছেন পুলিশের পাশপাশি।

এখানে নিরপত্তায় নিযুক্ত একাধিক পুলিশ কর্মকর্তার সাথে কথা হলে তারা নাম প্রকাশ না করার শর্তে বলেন, নির্দেশনা অনুযায়ী তারা পুরো এলাকার নিরাপত্তা আয়োজন নিশ্চিত করতে দায়িত্ব পালন করে যাচ্ছেন। নিরপত্তা বাহিনীর সদস্যরা বিভিন্ন টিমে বিভক্ত হয়ে এ পুরো এলাকার একসাথে প্রতিটি গলিতে অবস্থান নিয়েছেন।

এদিকে নয়পল্টনের নিরাপত্তা আয়োজন নিয়ে গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জানিয়েছিলেন, যতক্ষণ পর্যন্ত এ অঞ্চল (পল্টন) আমরা সম্পুন্ন রুপে নিরাপদ মনে করব না , ততক্ষণ পর্যন্ত এইখানে যান চলাচল, জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। আমরা কোনো ব্যক্তিকে লক্ষ্য করে আটকাচ্ছি না। কিন্তু এখানে এ মুহূর্তে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনার কোনো অবকাশ নেই।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow