বিএনপি ক্ষমতায় গেলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়ে যাবে : ওবায়দুল কাদের

ঢাকা, ১১ জানুয়ারি, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন

Jan 11, 2023 - 16:53
 0
বিএনপি ক্ষমতায় গেলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়ে যাবে : ওবায়দুল কাদের
আজ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সমাবেশে তিনি এসব কথা বলেন : সংগ্রহীত ছবি

ঢাকা, ১১ জানুয়ারি, ২০২৩ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আবার ক্ষমতায় গেলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস হয়ে যাবে। সাম্প্রদায়িক শক্তি, জঙ্গিবাদের পৃষ্টপোষক বিএনপি, এদের হাতে আমরা ক্ষমতা তুলে দেওয়ার জন্য পারি না।
আজ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত আলোচনা সমাবেশে তিনি এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ঢাকা  মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ আলোচনা সভার ব্যবস্থা করে।  

আরও পড়ুনঃ ১৬ জানুয়ারি সারাদেশে বিএনপির বিক্ষোভ-সমাবেশের ঘোষণা


সেতুমন্ত্রী বলেন, যারা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়েছে, তারা নাকি দেশ মেরামত করবে।দেশ মেরামত তো করেন শেখ হাসিনা। বিএনপি ক্ষমতায় এলে দেশের স্বাধীনতা বাঁচবে না, গণতন্ত্রের বস্ত্রহরণ করবে। তাদের হাতে আমরা দেশকে ত্যাগ দেওয়ার জন্য পারি না। বিএনপিকে লক্ষ্য করে তিনি বলেন, খেলা হবে দুর্নীতি, লুটপাট, দুঃশাসনের বিপক্ষে খেলা হবে। যারা সহ¯্র জননীর বুক খালি করেছে তাদের বিপক্ষে খেলা হবে। আপনারা ক্ষমতায় থাকতে যতটুক ধ্বংস করেছেন তা মেরামত করেছেন শেখ হাসিনা।

আরও পড়ুনঃ ডেস্কটপ ও ল্যাপটপে ভয়েস টাইপিংয়ের উপায়


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, একদিনে শতসেতু, শত পথ কে উদ্বোধন করেছে শেখ হাসিনা। শেখ হাসিনা পারে, শেখ হাসিনাই পারবে। আসুন তার হাতকে শক্তিশালী করি। ১০ জানুয়ারি জয়ী বাংলাদেশের কল্যাণ যাত্রা হয়েছিলো উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের আরেক নাম শেখ মুজিবুর রহমান। এ জনপদ যতদিন থাকবে ততদিন বঙ্গবন্ধু থাকবেন। ইতিহাসের এ দিনে স্বাধীনতা অপূর্ণতা থেকে পূর্ণতা পেল। বিএনপির গণঅবস্থান কর্মসূচিকে ইঙ্গিত করে উনি বলেন, পল্টনে মোটামোটি একটা মিটিং হয়েছে। ১২ দলীয় জোট সমাবেশ করছে বিজয়নগরে সব মিলিয়ে ২৪ জন। সাত দলীয় জোট চেয়ার পেতে প্রেসক্লাবে বসেছে। মঞ্চে ২০ জন আর সামনে সাংবাদিকসহ ১৫ জন।

আরও পড়ুনঃ  ইভিএমের ভোটে ধীরগতি, চিন্তিত ইসি


ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার বিপক্ষে ৫৪ টিম এক হয়েছে। ৫৪ দল কি করবে? ঘোড়ার ডিম পাড়বে। ৫৪টি বিরোধী রাজনৈতিক দল ৫৪টি ডিম পাড়বে। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর মেম্বার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, কামরুল ইসলাম এবং আব্দুর রহমান,যুগ্ম কমন সম্পাদক মাহবুব  আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, অফিস সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক আব্দুসু সবুর, উপপ্রচার সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম, কার্যনিবাহী মেম্বার সানজিদা খানম, কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ,স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মিছবাউল মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকী প্রমুখ  রাখেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow