প্রাথমিকে জেলা-বিভাগে বদলির কাজ শুরু চলতি মাসে

প্রাথমিক স্কুলের শিক্ষকরা যোগ্যতার পরীক্ষায় উর্ত্তীর্ণ হলেই ঢাকায় সুবিধামত স্থানে বদলি হতে পারবেন। রাজধানীর সিটি কর্পোরেশন এলাকাগুলোতে বদলির ক্ষেত্রে এমন বিধিমালা তৈরি হচ্ছে। প্রাথমিক স্কুল শিক্ষকদের সংশোধিত বদলির নীতিমালা খসড়াতে এ প্রস্তাব করা হয়েছে। চলতি মাসের মধ্যেই নীতিমালা চূড়ান্ত করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

Feb 14, 2023 - 12:38
 0
প্রাথমিকে জেলা-বিভাগে বদলির কাজ শুরু চলতি মাসে
ছবি: সংগৃহীত

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের আন্তঃজেলা, আন্তঃবিভাগ ও আন্তঃসিটি করপোরেশনের মধ্যে বদলির কাজ চলতি মাসে শুরু হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

তিনি বলেছেন, এজন্য সফটওয়্যারের কিছু কাজ করতে হবে। আমরা তা শুরু করে দিচ্ছি। প্রাথমিক শিক্ষার উদ্যোগ ও অর্জন নিয়ে আজ মঙ্গলবার সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যে উপজেলার মধ্যে বদলি শুরু করেছি। ২৫ হাজার শিক্ষকের বদলি সফলভাবে সম্পন্ন হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় ধাপের কার্যক্রমের পরিকল্পনা বাস্তবায়নের পথে।

____________________________________________________________________________

আরও পড়ুনঃ  পোশাক শিল্প মেয়েদের কর্মসংস্থানের দ্বার উন্মোচন করেছে: প্রধানমন্ত্রী
____________________________________________________________________________

সংবাদ সম্মেলনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ ছাড়াও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow