নোয়াখালীতে অগ্নিকাণ্ডে ৩০ দোকান পুড়ে ছাই

নোয়াখালী, ১৮ জানুয়ারি – নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জের চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডর ঘটনা ঘটেছে। এতে ৩০টি দোকান এবং গুদাম পুড়ে ছাই হয়ে গেছে

Jan 18, 2023 - 11:56
 0
নোয়াখালীতে অগ্নিকাণ্ডে ৩০ দোকান পুড়ে ছাই
বুধবার ভোর রাতের দিকে বাজারের রেলওয়ে মার্কেটে আচমকা করে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন : সংগ্রহীত ছবি

নোয়াখালী, ১৮ জানুয়ারি – নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জের চৌমুহনী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডর ঘটনা ঘটেছে। এতে ৩০টি দোকান এবং গুদাম পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে কয়েক কোটি টাকার সম্পত্তি ক্ষতি হয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ নবম-দশমের ৩ বইয়ে ৯ ভুলের সংশোধনী দিল এনসিটিবি

বিষয়টি নিশ্চিত করে নোয়াখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক পূর্ণ চন্দ্র বলেন,  সোয়া ৫টার দিকে চৌমুহনী রেলওয়ে মার্কেটে আগুন লাগে। সংবাদ পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালু করে। পরে ফেনীসহ জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ থেকে মোট ১২টি ইউনিট যোগ দেয়। প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে জানানো যাবে।

আরও পড়ুনঃ নীলফামারীতে মিতালী এক্সপ্রেসের সঙ্গে রূপসা ট্রেনের সংঘর্ষ

তিনি আরও জানান, রেলওয়ে মার্কেটের একটি জেনারেটর দোকানে হতে আগুন লাগে। পরে আগুন চারদিকে দ্রুত ছড়িয়ে পড়ে। ভোর সোয়া ৭টা পর্যন্ত ফায়ার সার্ভিসের সহযোগীরা প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে উপযুক্ত হয়। জেনারেটরের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলা হয় প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

স্থানীয়রা জানান, বুধবার ভোর রাতের দিকে বাজারের রেলওয়ে মার্কেটে আচমকা করে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে ছুটে আসলেও আগুন ফাস্ট অবিরাম মার্কেটে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার পরিসেবা অগ্নি নিয়ন্ত্রণে আনে। কিন্তু এর আগেই আগুনে বাজারে থাকা ১৫টি ক্রোকারিজ দোকান, খাদ্য হোটেল, আবাসিক হোটেলসহ কমপক্ষে ৩০টি দোকান পুড়ে যায়। দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল এবং নগদ টাকা পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়ে গিয়েছে বলা হয় দাবি ক্ষতিগ্রস্তদের।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow