‘নাটু নাটু’ গানের অস্কার জয়

গোল্ডেন গ্লোবের পর এবার ‘আরআরআর’ সিনেমার গান ‘নাটু নাটু’ জিতে নিলো চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে বড় স্বীকৃতি অস্কার পুরস্কার।এবার এই তেলুগু গান লাইভ পারফর্ম করা হবে ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসরে।

Mar 13, 2023 - 11:13
 0
‘নাটু নাটু’ গানের অস্কার জয়
সংগ্রহীত ছবি

সোমবার (১৩ মার্চ) ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে বসছে অস্কারের আসর। সেখানেই এমএম কিরাবাণীর সুর করা এবং চন্দ্র বোসের লেখা এই গান গাইবেন কালা ভৈরব এবং রাহুল সিপলিগঞ্জ।

গোল্ডেন গ্লোব' জয়ের পর থেকেই এই গান নিয়ে আশায় বুক বেঁধেছিল গোটা ভারত, নিরাশ করল না আরআরআর টিম।

'আরআরআর' ছবিতে এই গানে জুনিয়র এনটিআর এবং রামচরণকে ফাটিয়ে নাচতে দেখা গিয়েছে। এম এম কিরাবাণীর সুর করা এই গানটি গেয়েছেন কালা ভৈরব, এবং রাহুল সিপলিগঞ্জ। গানের কথা লিখেছেন চন্দ্র বোস।

হলিউডের সুপরিসর ডলবি থিয়েটারে আজ (সোমবার) বাংলাদেশ সময় সকাল ৭টা (যুক্তরাষ্ট্রে রবিবার প্যাসিফিক মান সময় বিকাল ৫টা, ১২ মার্চ) থেকে শুরু হয় অস্কার নামে সমধিক পরিচিত অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। অনুষ্ঠান শুরু হওয়ার পর মঞ্চে পারফর্মও হয় ‘নাটু নাটু’ গানটির। উপস্থাপিকা হিসেবে মঞ্চে ছিলেন বলিউড নায়িকা দীপিকা পাড়ুকোন, যিনি ‘নাটু নাটু’র ঘোষণা করেন। পারফরমেন্স শেষ হলে উপস্থিত দর্শকদের ভালোবাসা পায় গানটি। উঠে দাঁড়িয়ে হাততালি দেন উপস্থিত অতিথিরা।

উল্লেখ্য, অরিজিনাল গানের ক্যাটাগরিতে ২০০৯ সালে অস্কার জিতেছিল ‘স্লামডগ মিলিওনেয়ার’ সিনেমার ‘জয় হো’ গানটি। গানটির সংগীত পরিচালক হিসেবে সেবার জোড়া অস্কার হাতে তুলেছিলেন ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমান। সেই হিসেবে দ্বিতীয় ভারতীয় গান ‘নাটু নাটু’, যা ‘সেরা মৌলিক গান’ বিভাগে অস্কার পেল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow