ট্রাম্পের নির্বাহী উইসেলবার্গের ৫ মাসের কারাদণ্ড

ট্রাম্প অর্গানাইজেশনের ট্যাক্স জালিয়াতি অভিযোগে অ্যালেন উইসেলবার্গকে পাঁচ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি ট্রাম্প অর্গানাইজেশনে দীর্ঘদিন নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেছেন

Jan 11, 2023 - 12:53
Jan 11, 2023 - 12:53
 0
ট্রাম্পের নির্বাহী উইসেলবার্গের ৫ মাসের কারাদণ্ড
মঙ্গলবার ৭৫ বছর বয়সী এ কর্মকর্তাকে হাতকড়া পরিয়ে পুলিশি হেফাজতে নেয়া হয়: সংগ্রহীত ছবি

ট্রাম্প অর্গানাইজেশনের ট্যাক্স জালিয়াতি অভিযোগে অ্যালেন উইসেলবার্গকে পাঁচ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। তিনি ট্রাম্প অর্গানাইজেশনে দীর্ঘদিন নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বপালন করেছেন। মঙ্গলবার ৭৫ বছর বয়সী এ কর্মকর্তাকে হাতকড়া পরিয়ে পুলিশি হেফাজতে নেয়া হয়। তাকে নিউইয়র্ক সিটির কুখ্যাত রাইকার্স আইল্যান্ড করাগারে নিয়ে যাওয়া হবে বলে ধারণা করা হয়।

আরও পড়ুনঃ ফের বন্ধ‌ নাইটিঙ্গেল-ফকিরাপুল সড়ক

সংবাদ সংস্থা রয়টার্স প্রতিবেদনে জানিয়েছে, উইসেলবার্গ ২০০৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ট্রাম্প অর্গানাইজেশনের প্রধান আর্থিক কর্মকর্তা ছিলেন। এসময় কোম্পানির কর ফাঁকি দিয়ে নিজেদের অর্থ বাঁচিয়েছেন। পাঁচ মাসের কারাদণ্ডের বিষয়টি সামনে আসে গত বর্ষের আগস্টে। সেই সময় উনি ট্যাক্সবিষয়ক ক্রাইম  ও কোম্পানির বিরুদ্ধে স্বাক্ষ্য দিতে রাজি হন।

আরও পড়ুনঃ বাড়তে পারে তাপমাত্রা, সঙ্গে বৃষ্টির আভাস

তাছাড়া বিচারক জুয়ান ম্যানুয়েল মার্চানও ওয়েইসেলবার্গকে প্রায় দুই মিলিয়ন ডলার কর, জরিমানা এবং সুদ প্রদানের নির্দেশ দিয়েছেন। ওয়েইসেলবার্গকে তার করাদণ্ডের মেয়াদ শেষ হওয়ার পরে পাঁচ বছরের প্রবেশনও শেষ করতে হবে।

এর প্রথমে ডোনাল্ড ট্রাম্পের ঘরোয়া কোম্পানি কর ফাঁকির মামলায় দোষী সাব্যস্ত হয়। দেশটির ১টি আদালত ট্রাম্প করপোরেশন ও ট্রাম্প পেরোল করপোরেশন নামের দুই কোম্পানিকে কর ফাঁকি ও ঘুষ প্রদানের অভিযোগে দোষী সাব্যস্ত করে

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow