টাইগারদের দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগেও দুঃসংবাদ

ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব আল হাসান। এরপরও ফিল্ডিং করেছিলেন তিনি। এমনকি চোট নিয়েই বেশ অনায়াসে সাকিবকে ব্যাটিং করতে দেখা গেছে।

May 14, 2023 - 12:31
 0
টাইগারদের দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগেও দুঃসংবাদ
ছবি: সংগৃহীত

এদিকে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে আজ বিকেলে মাঠে নামবে তামিমরা। তবে এই ম্যাচের আগেও দুঃসংবাদ পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

আঙুলের চোটের কারণে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। আর তাই সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে সাকিবকে ছাড়াই মাঠে নামতে হবে টাইগারদের।

এর আগে, শুক্রবার (১২ মে) সাকিবের আঙুলের ব্যথা নিয়ে কোনো শঙ্কা ছিল না। তবে শনিবার জানা যায়, আঙুলে ব্যথার পরিমাণ অনেকটা বেশি। তাই ব্যথা না কমায় তাকে আইরিশদের বিপক্ষে আর দেখা যাবে না।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খানের ভাষ্য, দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ ধরার সময় সাকিব ডানহাতের তর্জনীর ডগায় আঘাত পান। এক্স-রে রিপোর্টে দেখা গেছে, তার ওই আঙুলের ডগায় চিড় ধরেছে। যা থেকে সেরে উঠতে কমপক্ষে ৬ সপ্তাহ সময় লাগবে।

এদিকে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের দিনও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে বাংলাদেশ দলের এই ম্যাচ নিয়েও শঙ্কা জেগেছে। এতে আগামী অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের দল ঘোষণার আগে খেলোয়াড় বাছাই প্রক্রিয়ায় কিছুটা জটিলতা তৈরি হয়েছে।

এর আগে, তিন ম্যাচ ওয়ানডে সিরিজের বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচে আইরিশদের ৩২০ রানের পাহাড়সমান টার্গেট ৩ উইকেট হাতে রেখেই টপকে যায় টাইগাররা। এই জয়ে ১-০ তে সিরিজে এগিয়ে রয়েছে তামিম ইকবালের দল। এর আগে, সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow