ক্রিকেট মাঠে খেলোয়াড়ের হাতে আম্পায়ার খুন

ক্রিকেট মাঠে খেলা পরিচালনায় প্রধান ভূমিকা রাখেন আম্পায়াররা। প্রয়োজনীয় ও নিখুঁত সিদ্ধান্ত প্রদানের জন্যে তাদের সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য করা হয়। তবে অনেক সময় আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হলে ক্রিকেটাররা নিজেদের অসন্তোষ প্রকাশ করে থাকেন। নানা অঙ্গভঙ্গিতে আম্পায়ারের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ প্রকাশ করেন তারা।

Apr 3, 2023 - 12:50
 0
ক্রিকেট মাঠে খেলোয়াড়ের হাতে আম্পায়ার খুন
ছবি: সংগৃহীত

রোববার (২ এপ্রিল) সেই স্থানে একটা স্থানীয় ক্রিকেট ম্যাচ চলছিল। সেই ম্যাচে মাহিসালান্দা গ্রামের বাসিন্দা লাকি রাউত নামে ২২ বছরের এক যুবক আম্পায়ারের ভূমিকা পালন করছিলেন। ম্যাচ চলাকালীন সময়ে তিনি একটা নো বলের সিদ্ধান্ত দেন। কিন্তু ফিল্ডিংয়ে থাকা দল তার সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি।

তবে, এবার যে ঘটনাটি ঘটেছে সেটি যেন ছাড়িয়ে যাবে অতীতের সকল ঘটনাকে। নো বলের সিদ্ধান্ত মেনে নিতে না পেরে ম্যাচ চলাকালীন সময়ে মাঠেই ক্রিকেটারের হাতে খুন হন এক আম্পায়ার। তর্কাতর্কির জেরে খুন হতে হল সেই আম্পায়ারকেকে। ভারতের ওড়িশা রাজ্যে কটক জেলার চৌদ্দার পুলিশ থানার অন্তর্গত মাহিসালান্দা গ্রামে এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে।

পরে আম্পায়ারের সেই বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে এক পর্যায়ে বাকবিতণ্ডা শুরু হয়। ঝামেলায় জড়িয়ে পড়ে দুই দল। বাকবিতণ্ডা চলার সময় সমতিরঞ্জন রাউত ওরফে মুন্না নামে এক যুবক হঠাৎই ছুরি দিয়ে লাকি রাউতকে আক্রমণ করেন। একাধিক আক্রমণে মারাত্মক আহত রাউতকে স্থানীয় লোকজন দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow