পাকিস্তানের ম্যাচ বাংলাদেশে হওয়া প্রসঙ্গে মুখ খুললেন পাপন

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। বৈশ্বিক এই টুর্নামেন্টের আগে ওয়ানডে ফরম্যাটের এশিয়া কাপ হবে পাকিস্তানের মাটিতে। কিন্তু মহাদেশীয় টুর্নামেন্ট খেলতে পাকিস্তানে যেতে চায় না ভারত। পাকিস্তানও বিশ্বকাপ খেলতে ভারতে না যাওয়ার হুমকি দিয়ে রেখেছে।

Apr 1, 2023 - 12:43
 0
পাকিস্তানের ম্যাচ বাংলাদেশে হওয়া প্রসঙ্গে মুখ খুললেন পাপন
ছবি: সংগৃহীত

পাকিস্তান তাদের বিশ্বকাপের ম্যাচ গুলো বালাদেশে খেলতে পারে। তাহলে কি বিশ্বকাপের সহআয়োজক না হয়েও বিশ্বকাপের ম্যাচ পাবে বাংলাদেশ? ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট 'ক্রিকইনফো' এক প্রতিবেদনে এমন খবর প্রকাশ করার পর থেকে অনেকেই ধরে নিয়েছেন, বিকল্প ভেন্যু হিসেবে বিশ্বকাপ হবে বাংলাদেশে।

তবে গতকাল (৩১ মার্চ) চট্টগ্রামে আইরিশদের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ শেষে গণমাধ্যমে এই প্রসঙ্গে মুখ খুলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তার কাছে জানতে চাওয়া হয়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের এই বিষয়ে আলোচনা হয়েছে কিনা।

পাপন বলেন, 'আমাদের সঙ্গে এ নিয়ে কোনো কথা হয়নি। আসলে আমি এটা টিভিতে দেখেছি। আইসিসি বা পাকিস্তান ক্রিকেট বোর্ড কেউ আমাদের কিছু বলেনি। সেজন্য আমাদের পক্ষে এটা নিয়ে কমেন্ট করা কঠিন। একটা নিউজ দেখে বলা উচিত না। ওরা যোগাযোগ করলে আমরা আপনাদের জানাব।’

বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে পাকিস্তানে এশিয়া কাপ। ভারত আবার সেখানে খেলতে যাবে না। ভারত চায় তাদের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে। এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো বাংলাদেশে হওয়ার সম্ভাবনা আছে? এমন প্রশ্নের জবাবে বিসিবি প্রধান জানান, যেহেতু এশিয়া কাপ যখন হবে, তখন পুরো বৃষ্টির মৌসুম। তাই বাংলাদেশকে এটার মধ্যে রাখেননি তারা।

পাপন বলেন, ‘ওটা নিয়ে কথা চলছে। কোথায় হবে এটা নিয়ে কথা হচ্ছে। এটা এখনও ফাইনাল হয়নি। আমি যতটুকু জানি, তিন চারদিনের মধ্যে সিদ্ধান্ত হয়ে যাবে। আরেকটা মিটিং ডাকা হচ্ছে। জুম মিটিংয়ে ওটা শেষ করে দেওয়া হবে। বাংলাদেশে ওই সময়ে অনেক বৃষ্টি। সেজন্য বাংলাদেশকে আমরা এটার মধ্যে রাখিনি।’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow