জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ

বিএনপি’র প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়া জেলার গাবতলী থানার বাগমারা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি

Jan 19, 2023 - 11:06
 0
জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ
১৯৭৮ বর্ষের ১লা সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী টিম (বিএনপি) প্রতিষ্ঠা করেন : সংগ্রহীত ছবি

বিএনপি’র প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ। ১৯৩৬ সালের ১৯শে জানুয়ারি বগুড়া জেলার গাবতলী থানার বাগমারা গ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৭৮ বর্ষের ১লা সেপ্টেম্বর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী টিম (বিএনপি) প্রতিষ্ঠা করেন। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং অঙ্গসংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি  করা হয়েছে। এরমধ্যে আজ সকাল বেলা ৬টায় কেন্দ্রীয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন,

সকাল  ১১টায় শেরে-বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ এবং বিকাল তিনটায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভার অ্যারেঞ্জমেন্ট করা হয়েছে। বেলা ১২টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপি’র চেষ্টায় ড্যাবের সাহায্যে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে। রাত্রিতে ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে একাকী মানুষের মাঝে শীতবস্ত্র সম্প্রদান করবে ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ বিএনপি। একইদিনে স্বেচ্ছাসেবক দল জিয়াউর রহমানের জন্মস্থান বগুড়া জেলার বাগবাড়ী গ্রামে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র সম্প্রদান করবে। 


বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে। প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর-উত্তম’র জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি এবং অঙ্গ কর্মী সংস্থা পৃথক পৃথক পোস্টার প্রকাশ করেছে। এ ছাড়া বিভিন্ন জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে।


দেশব্যাপী বিএনপি’র মহানগর, জেলা, থানা ও পৌর কমিটির চেষ্টায় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, আলোকসজ্জা, আলোচনা সভা, দোয়ামাহফিল, শীতবস্ত্র বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী সংঘটিত হবে। এর প্রথমে গত মঙ্গলবার মহিলা দল, গতকাল ছাত্রদল চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রক্তদান কর্মসূচি শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপাদান দান ও উলামা দল মিলাদ মাহফিল আয়োজন করে। আগামী ২১শে জানুয়ারি শ্রমিক দল, ২২শে জানুয়ারি মুক্তিযোদ্ধা দল, ২৩শে জানুয়ারি কৃষক দল, ২৬শে জানুয়ারি যুবদল এবং স্বেচ্ছাসেবক দল আলোচনা সমাবেশ করবে ও ২০শে জানুয়ারি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা- জাসাস সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করবে। এ উপলক্ষে জাতীয় দৈনিকে জিয়াউর রহমানের উপর ক্রোড়পত্র প্রকাশ করেছে বিএনপি। ইতিমধ্যে জিয়াউর রহমানের ছবি সম্বলিত পোস্টার পাবলিশ করেছে দলটি।
জিয়াউর রহমান বীর-উত্তম’র ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বাণী দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow