পদত্যাগের ঘোষণা নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীঃ জেসিন্ডা

নিউজিল্যান্ডবাসীকে হতবাক করে দিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আলোচিত প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি জানিয়েছেন

Jan 19, 2023 - 11:13
 0
পদত্যাগের ঘোষণা  নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীঃ জেসিন্ডা
ফেব্রুয়ারির শুরুতেই পদত্যাগ করবেন; অংশগ্রহণ করবেন না পুনর্নির্বাচনে : সংগ্রহীত ছবি

নিউজিল্যান্ডবাসীকে হতবাক করে দিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন আলোচিত প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি জানিয়েছেন, ফেব্রুয়ারির শুরুতেই পদত্যাগ করবেন; অংশগ্রহণ করবেন না পুনর্নির্বাচনে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে  হয়, পদত্যাগের ঘোষণা দেয়ার সময় কান্না চেপে রেখে জেসিন্ডা বলেন, প্রধানমন্ত্রী হিসেবে দৃঢ় সাড়ে পাঁচ বছর অতিক্রম করেছেন। তিনিও মানুষ; তার সময় আগত দূরে দাঁড়ানোর।

আরও পড়ুনঃ জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী আজ

সংবাদ সম্মেলনে ৪২ বছর বয়সী জেসিন্ডা বলেন, ‘এ গ্রীষ্মে আশা করেছিলাম কেবল এক বছর নয়, আরেক মেয়াদের জন্য প্রস্তুতির রাস্তা খুঁজে পাব। কারণ এই সালের এটাই প্রয়োজন ছিল। আমি তা করতে পারিনি।

‘আমি জানি এ সিদ্ধান্তের পর অনেক বেশি কথা হবে (পদত্যাগের) তথাকথিত মূল কারণ কী, তা নিয়ে…সবচেয়ে আগ্রহব্যঞ্জক যে দৃষ্টিকোণটি পাবেন, সেটি হলো ছয় বছর ধরে বড় কিছু চ্যালেঞ্জ মোকাবিলা করে বুঝেছি আমিও মানুষ।’

জেসিন্ডা পদত্যাগের ঘোষণা দেয়ায় তার টিম লেবার পার্টি নতুন নেতা ইলেকশনে ভোট করবে রোববার। পরের সাধারণ নির্বাচনের আগ পর্যন্ত নির্বাচিত নেতাই প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

লেবার পার্টির নেতা হিসেবে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত পদে থাকবেন জেসিন্ডা। নিউজিল্যান্ডে সাধারণ নির্বাচন হবে ১৪ অক্টোবর।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow