ছুটির দিনে মেট্রোরেলে বেড়েছে যাত্রীর চাপ

স্বপ্নের মেট্রোরেল চালুর দুই সপ্তাহ পেরিয়ে গেলেও মানুষের আগ্রহ বিন্দুমাত্র কমেনি। অন্যান্য দিনের তুলনায় সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় মেট্রোরেলে যাত্রীদের বাড়তি চাপ পরিলক্ষিত হয়েছে।

Jan 13, 2023 - 12:29
 0
ছুটির দিনে মেট্রোরেলে বেড়েছে যাত্রীর চাপ

শুক্রবার (১৩ জানুয়ারি) সরেজমিনে মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই যাত্রীরা ভিড় করছেন। সাপ্তাহিক ছুটির দিন ও ইজতেমা চলায় মেট্রোরেলে চড়তে এসেছেন প্রচুর মানুষ। যদিও বেশিরভাগই এসেছেন ঘুরতে।

কথা হয় ইমদাদুল হক নামের এক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, মেট্রোরেল চালু হলেও ব্যস্ততার জন্য এতদিন আসা হয়নি। তাই আজ এলাম। বেশ ভালো লাগছে।

গাবতলী থেকে মেট্রোরেল ভ্রমণ করতে আসা সাইফুল ইসলাম বলেন, আগেরবার এসে ভিড়ের কারণে চড়তে পারিনি। আজ অফিস ছুটি, তাই মেট্রোরেলে চড়তে চলে এলাম।

এতটা ভিড় আশা করেননি পরিবারসহ আসা খালেকুজ্জামান। তিনি বলেন, ভেবেছিলাম মেট্রোরেলে হয়তো চাপ কমে গেছে। এখন তো দেখছি আগের মতোই আছে। শুক্রবার ছাড়া আমরা ছুটিও পাই না।

আরও পড়ুনঃ ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, ৪ ডাক্তারের বিরুদ্ধে মামলা

মোহাম্মদ জুবায়ের নামের আরেক যাত্রী বলেন, স্টেশনে এসে দেখি মানুষের অনেক ভিড়। কি আর করা, অপেক্ষা করছি। আশা করছি ট্রেন ধরতে পারব।

স্টেশনে কর্তব্যরত কর্মকর্তারা জানান, শুক্রবার ও ইজতেমা মিলিয়ে যাত্রীর চাপ বেড়ে গেছে। তবে তারা সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছেন।

উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত চালু হওয়া মেট্রোরেল আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনেও থামবে। বর্তমানে মাঝে কোনো স্টেশনে থামছে না সদ্য চালু হওয়া এই মেট্রোরেল। এছাড়া ২৫ জানুয়ারি থেকে সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মেট্রোরেল চলবে। তবে গেট খোলা হবে ৮টা থেকে আর বন্ধ হবে ১২টায়।

আরও পড়ুনঃ রাষ্ট্রপতি পদে বসার যোগ্যতা আমার নেই: ওবায়দুল কাদের

গত ২৮ ডিসেম্বর বহুল কাঙ্ক্ষিত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম ধাপে উত্তরার দিয়াবাড়ী থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হয়েছে। চলতি বছরের ডিসেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ার কথা রয়েছে। আর ২০২৫ সালের মধ্যে মেট্রোরেল কমলাপুর পর্যন্ত যাবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow