গ্রিসে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ নিহত ২৯ জন

গ্রিসে যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ৮৫ জন। স্থানীয় সংবাদমাধ্যমে বরাত দিয়ে আল জাজিরা ও সিএনএন এ তথ্য জানিয়েছে।

Mar 1, 2023 - 11:49
 0
গ্রিসে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ নিহত ২৯ জন
সংগ্রহীত ছবি

গ্রিসে যাত্রীবাহী ও পণ্যবাহী ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ২৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ৮৫ জন। স্থানীয় সংবাদমাধ্যমে বরাত দিয়ে আল জাজিরা ও সিএনএন এ তথ্য জানিয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) গভীর রাতে লারিসার পাশে দুর্ঘটনাটি ঘটে।


দেশটির রাষ্ট্রীয় মালিকানাধীন টিভি ইআরটি-এর ছবিতে দেখা গেছে, ছিটকে পড়া ট্রেনের গাড়ি থেকে ধোঁয়া বের হচ্ছে এবং তাদের পাশে উদ্ধারকারী গাড়ির লম্বা লাইন। ছবিতে আরও দেখা গেছে যে উদ্ধারকর্মীরা টর্চ নিয়ে বেঁচে যাওয়াদের জন্য গাড়ি খুঁজছেন।

গ্রিক ফায়ার সার্ভিসের মুখপাত্র ভ্যাসিলিস ভার্থকোগিয়ানিস এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় ৩৫০ জনেরও বেশি লোককে বহনকারী একটি যাত্রীবাহী ট্রেন একটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। স্থানীয় সময়ে মধ্যরাতের কিছু আগে গ্রিসের টেম্পি অঞ্চলের লরিসা শহরের কাছে এ দুর্ঘটনা সংঘটিত হয়।

থেসালি অঞ্চলের গভর্নর কনস্তান্তিনোস অ্যাগোরাস্তোস জানিয়েছেন, কী কারণে এই দুর্ঘটনা ঘটেছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তবে হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করেছেন তিনি। স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, যাত্রীবাহী ট্রেনটিতে অন্তত সাড়ে ৩শ যাত্রী ছিল। 
অ্যাগোরাস্তোস আরও জানিয়েছেন, ট্রেনের ভেতর থেকে প্রায় ২৫০ জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাসে করে তাদের থেসালোনিকি সরিয়ে নেওয়া হয়েছে।

স্কাই নিউজের ধারণ করা এক ভিডিওতে দেখা গেছে, ট্রেনের দুটি বগির ধ্বংসাবশেষ ট্র্যাকের পাশে ছড়িয়ে-ছিটিয়ে আছে। বিধ্বস্ত বগির ভেতর কেউ আটকে আছেন কিনা, ক্ষমতাসম্পন্ন টর্চলাইট নিয়ে সেটি দেখছেন উদ্ধারকারীরা।

স্থানীয় সংবাদমাধ্যম ওনলারিসা জানিয়েছে, ঘটনাস্থলে প্রায় ৩০টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে।

কনস্তান্তিনোস অ্যাগোরাস্তোস বলেছেন, ‘সংঘর্ষটি খুব শক্তিশালী ছিল। যাত্রীবাহী ট্রেনটির ৪টি বগি লাইনচ্যুত হয়েছে এবং প্রথম দুটি বগি প্রায় সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে।’তিনি জানান, দুর্ঘটনাস্থল থেকে প্রায় আড়াইশ যাত্রীকে সরিয়ে নেয়া হয়েছে। 
ফায়ার ব্রিগেডের মুখপাত্র ভ্যাসিলিস ভার্থকোগিয়ানিস টেলিভিশনে দেওয়া এক ব্রিফিংয়ে বলেছেন, ‘সংঘর্ষের তীব্রতার কারণে যাত্রীদের সরিয়ে নেওয়ার কাজ অত্যন্ত কঠিন পরিস্থিতিতে চলছে। ’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow