কোস্টগার্ডকে আরও শক্তিশালী করে গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী

অর্জিত সমুদ্রসীমা এবং উপকূলের নিরাপত্তায় কোস্টগার্ডকে আরও শক্তিশালী করে গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Feb 13, 2023 - 12:12
 0
কোস্টগার্ডকে আরও শক্তিশালী করে গড়ে তোলা হচ্ছে: প্রধানমন্ত্রী
সংগ্রহীত ছবি

অর্জিত সমুদ্রসীমা এবং উপকূলের নিরাপত্তায় কোস্টগার্ডকে আরও শক্তিশালী করে গড়ে তোলা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘কোস্ট গার্ডের জন্য প্রশাসনিক ভাবন নির্মাণ করে দিয়েছি। বাহিনীর আধুনিকায়নে নতুন রূপকল্প গ্রহণ করা হয়েছে। কোস্ট গার্ডকে  আরও শক্তিশালী করতে বাহিনীতে আধুনিক, শক্তিশালী, উন্নত প্রযুক্তির জাহাজ যুক্ত করা হচ্ছে।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ের সদরদপ্তরে বাংলাদেশ কোস্ট গার্ডের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

প্রধানমন্ত্রী বলেন, দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমুদ্রসীমার নিরাপত্তা ও মাদক পাচার রোধে কার্যকর ভূমিকা রাখছে কোস্ট গার্ড। প্রাকৃতিক দুর্যোগে উপকূলীয় অঞ্চলেও ভূমিকা রাখায় জনগণের আস্থা অর্জন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

__________________________________________________

আরও পড়ুনঃ  তুরস্ক-সিরিয়ায় নিহত ৩৪ হাজার ছাড়াল
__________________________________________________

বর্তমান বিশ্ব পরিস্থিতির কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, ‘করোনার অতিমারি সারা বিশ্বে যখন অস্থির পরিস্থিতি তৈরি করেছিল, তখনো আমরা চেষ্টা করেছি অর্থনীতি ধরে রাখতে। এর পর যুদ্ধ বিশ্ব পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে। এই অবস্থায় খাদ্যমন্দা থেকে বাংলাদেশকে রক্ষা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছি। আমাদের মিতব্যায়ী হতে হবে। উৎপাদন বাড়াতে হবে। এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে। ’ 

কোস্টগার্ড সদস্যদের তিনি বলেন, ‘আপনার সবাই সজাগ থাকবেন। জাতির পিতার সোনার বাংলার গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। কোনো মানুষ ভূমিহীন, গৃহহীন থাকবে না। প্রত্যেকের জীবন যেন সমৃদ্ধশালী হয়। দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে যেন গড়ে তুলতে পারি। ’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow