কাশিমপুর কারাগারে আসামি শুক্কুর আলীর ফাঁসি কার্যকর

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে শুক্কুর (৩৯) নামের এক আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে

Jan 23, 2023 - 12:53
 0
কাশিমপুর কারাগারে আসামি শুক্কুর আলীর ফাঁসি কার্যকর
রোববার (২২ জানুয়ারি) রাত ১০টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়ঃ সংগ্রহীত ছবি

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে ফাঁসিতে ঝুলিয়ে শুক্কুর (৩৯) নামের এক আসামির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। রোববার (২২ জানুয়ারি) রাত ১০টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়

শুক্কুর কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার লালনগর গ্রামের খায়ের উদ্দিনের ছেলে। কারাগারে তার কয়েদি নম্বর ৩৯৮০/এ।

আরও পড়ুনঃ নতুন জঙ্গি সংগঠনের ‘জামাতুল আনসারের’ সামরিক প্রধানসহ গ্রেপ্তার ২

তার বিপক্ষে কুষ্টিয়ার দৌলতপুর থানায় নারী এবং শিশু নির্যাতন দমন আইনে মামলা ছিল। ওই মামলায় কুষ্টিয়ার নারী এবং শিশু নির্যাতন নিবারণ ট্রাইব্যুনাল কুষ্টিয়ার রায়ে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়। পরে ২০১৮ সালের ১৬ আগস্ট তাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে আনা হয়। গত ১৯ ডিসেম্বর প্রিয় কোর্ট তাকে মৃত্যুদণ্ডের রায় দেওয়ায় আসামি রাষ্ট্রপতির নিকট প্রাণ ভিক্ষার আবেদন করেন।

কিন্তু রাষ্ট্রপতি আসামির প্রাণ ভিক্ষার অ্যাপ্লাই নামঞ্জুর করায় সব আইনি প্রক্রিয়া শেষে জেল কোড অনুসারে রোববার রাত ১০টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়।

আরও পড়ুনঃ যুদ্ধাপরাধ : ময়মনসিংহ ত্রিশালের ৬ জনের মৃত্যুদণ্ড

সিনিয়র  সুপার সুব্রত কুমার বালা বলেন, ফাঁসি কার্যকরকালে গাজীপুরের সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান, গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবির উপস্থিত ছিলেন।

ফাঁসি কার্যকর করার পর স্বজনদের নিকট মরদেহ হস্তান্তর করা হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow