এশিয়ায় নয়, ইউরোপেই শেষ হবে রোনালদোর ক্যারিয়ার!

ম্যাঞ্চেস্টার  ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্তাসের মতো ইউরোপ মাতানো ক্লাবগুলোতে খেলে ক্যারিয়ারের শেষবেলায় এশিয়ায় পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

Jan 30, 2023 - 18:53
 0
এশিয়ায় নয়, ইউরোপেই শেষ হবে রোনালদোর ক্যারিয়ার!

ম্যাঞ্চেস্টার  ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, জুভেন্তাসের মতো ইউরোপ মাতানো ক্লাবগুলোতে খেলে ক্যারিয়ারের শেষবেলায় এশিয়ায় পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

খেলছেন সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে। সবাই ধরেই নিয়েছেন, এই ক্লাব থেকেই হয়তো অবসরে যাবেন সিআরসেভেন। কিন্তু আল নাসর কোচ রুডি গার্সিয়া বললেন ভিন্ন কথা। 

আল নাসর


  • গত ৩০ ডিসেম্বর রোনালদোকে দলে টানার বিষয়টি নিশ্চিত করে আল নাসর। আগামী ২০২৫ সালের জুন পর্যন্ত ক্লাবটিতে থাকবেন তিনি। এর মধ্য দিয়ে শেষ হয় তার সাফল্যে মোড়া ইউরোপ অধ্যায়। এশিয়ায় পাড়ি জমিয়ে নতুন ক্লাবে বেতন-বোনাস মিলিয়ে রেকর্ড পরিমাণ অর্থ পাবেন সিআর সেভেন। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুসারে, প্রতি বছর তার পকেটে ঢুকবে ২০ কোটি ইউরো।

মঙ্গলবার ঘরের মাঠ মর্সুল স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে প্রথমবারের মতো রোনালদোকে নিজেদের খেলোয়াড় হিসেবে হাজির করে আল নাসর। সেখানে তাকে 'বিশ্বের সেরা ফুটবলার' হিসেবে অভিহিত করা হয়।

৩৭ বছর বয়সী রোনালদো সংবাদ সম্মেলনে বলেন, এশিয়ার একটি ক্লাবে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তিনি গর্বিত,  'এখন পর্যন্ত আমি খুব ভালো অনুভব করছি। আমার জীবন ও ক্যারিয়ারে এমন একটি বড় সিদ্ধান্ত নিতে পেরে আমি খুবই গর্বিত।'

ম্যানচেস্টার

  • ম্যানচেস্টার ইউনাইটেডে ব্রাত্য হয়ে ইউরোপ ছাড়েন ক্রিস্টিয়ানো রোনালদো। রেকর্ড পারিশ্রমিকে যোগ দেন সৌদি আরবের আল নাসর এফসিতে। এশিয়ায় পাড়ি জমানোয় অনেকে পর্তুগিজ সুপারস্টারের ইউরোপিয়ান ফুটবল অধ্যায়ের সমাপ্তি দেখছেন। আগামী ৫ই ফেব্রুয়ারি ৩৮ বছর বয়সে পা দিতে চলা রোনালদোকে নিয়ে ফুটবল প্রেমীদের ভাবনাটা অমূলকও নয়। তবে তা মানতে নারাজ আল নাসর কোচ রুডি গার্সিয়া। তার মতে, ‘বিশ্বসেরা’ রোনালদো ইউরোপিয়ান ফুটবলেই ক্যারিয়ারের ইতি টানবেন।

রোনালদোর ইউরোপের ক্লাবে খেলার সুযোগ আছে। কারণ ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব নিউক্যাসলের মালিকানায় আছে সৌদি আরব। তাই অনেকে দুয়ে দুয়ে চার মেলাচ্ছেন। যদিও চলতি মাসের শুরুতে আল নাসরের পরিচিতি অনুষ্ঠানে রোনালদো বলেছিলেন, 'ইউরোপে আমার কাজ শেষ। ইউরোপে আমার অনেক প্রস্তাব ছিল। তবে এই ক্লাবটিকে (আল নাসর) আমি কথা দিয়েছি। এটি শুধু ফুটবলেরই নয়, চমৎকার দেশটির অংশ হওয়ারও সুযোগ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow