একাই ৩৩ আসনে লড়বেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

পাকিস্তানের আসন্ন উপনির্বাচনে একাই ৩৩টি আসনে লড়বেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটিতে এ আগামী ১৬ মার্চ এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। খবর জিও নিউজের।

Jan 30, 2023 - 13:28
 0
একাই ৩৩ আসনে লড়বেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান
এর মাধ্যমে নতুন নজির গড়তে যাচ্ছেন ইমরান খান। পাকিস্তানের ইতিহাসে এই প্রথম এতগুলো আসনে লড়ছেন কোনো ব্যক্তি : সংগ্রহীত ছবি

পাকিস্তানের আসন্ন উপনির্বাচনে একাই ৩৩টি আসনে লড়বেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটিতে এ আগামী ১৬ মার্চ এ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। খবর জিও নিউজের। 

এর মাধ্যমে নতুন নজির গড়তে যাচ্ছেন ইমরান খান। পাকিস্তানের ইতিহাসে এই প্রথম এতগুলো আসনে লড়ছেন কোনো ব্যক্তি।

আরও পড়ুনঃ আ.লীগ ক্ষমতায় আছে বলেই দেশে এত উন্নয়ন: প্রধানমন্ত্রী

পিটিআইয়ের

  • জানা গেছে, পিটিআইয়ের আইনপ্রণেতারা গত বছরের এপ্রিলে এসব আসন থেকে পদত্যাগ করেন। তবে সাথে সাথেই এসব পদত্যাগপত্র গৃহীত হয়নি। কয়েক দফায় এসব পদত্যাগপত্র গৃহীত হওয়ার পর সম্প্রতি এসব আসন শূন্য ঘোষণা করা হয়। এর পরিপ্রেক্ষিতে গত শুক্রবার পাকিস্তানের নির্বাচন কমিশন আগামী ১৬ মার্চ জাতীয় পরিষদের ৩৩টি শূন্য আসনের উপনির্বাচনে ভোট নেওয়ার ঘোষণা দেয়।
    এর আগে শুক্রবার, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ৩৩টি আসনের উপনির্বাচন আগামী ১৬ মার্চ অনুষ্ঠিত হবে বলে ঘোষণা করে। দেশটির স্পিকার রাজা পারভেজ আশরাফ পিটিআই আইন প্রণেতাদের পদত্যাগপত্র গ্রহণের পরে এই আসনগুলো শূন্য হয়। 

দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন অনুযায়ী, চলতি মাসের শুরুতেই পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী জাতীয় পরিষদের সমস্ত শূন্য আসনের উপনির্বাচনে দলের প্রধান ইমরান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছিলেন।

আরও পড়ুনঃ ন্যাটোর সদস্য হতে ফিনল্যান্ডকে সায় দিলেও সুইডেনে আপত্তি তুরস্কের

টুইট বার্তায়

  • গত ১৭ জানুয়ারি এক টুইট বার্তায় তিনি বলেছিলেন, "তেহরিক-ই-ইনসাফ সব আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং ইমরান খান এই ৩৩টি আসনে তেহরিক-ই-ইনসাফের প্রার্থী হবেন।" 
    ধারণা করা হচ্ছে, ইমরান খানেরে এমন সিদ্ধান্তের ফলে দেশটির বর্তমান জোট সরকারের ওপর চাপ বাড়তে পারে। বিশেষ করে যদি তিনি অধিকাংশ আসনে জয় পান। কারণ এরই মধ্যে অর্থনৈতিক সংকটের কারণে বর্তমান সরকারের জনপ্রিয়তা কমেছে।

এর আগে ২০২২ সালের অক্টোবরে পাকিস্তানে উপ-নির্বাচনে বড় জয় পান ইমরান খান। ন্যাশনাল অ্যাসেম্বলির আট আসনের মধ্যে ছয় আসনেই জয়ী হন তিনি
ইমরানের সিদ্ধান্তের বিষয়ে লাহোরে পিটিআই নেতা শাহ মাহমুদ কুরেশি বলেন, জামান পার্কে কোর কমিটি ও সংসদীয় দলের সদস্যদের বৈঠকের পর সব শূন্য আসনে ইমরান খানকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে এবং সিদ্ধান্ত হয়েছে যে পিটিআই নির্বাচনে পুরোপুরি অংশগ্রহণ করবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow