ইউটিউবে ১৫ সেকেন্ডের ভিডিও বানিয়ে লাখ টাকা ইনকাম

Jan 11, 2023 - 13:40
 0
ইউটিউবে ১৫ সেকেন্ডের ভিডিও বানিয়ে লাখ টাকা ইনকাম

সনামধন্য ভিডিও স্টিমিং প্ল্যাটফর্ম ইউটিউবে যুক্ত হলো একের পর এক ফিচার। ব্যবহারকারীদের ইউটিউব ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এত সব আয়োজন প্ল্যাটফর্মটি। এই যাত্রায় মাত্র ১৫ সেকেন্ডের ভিডিও বানিয়ে ইউটিউব হতে লাখ লাখ টাকা  করতে পারবেন ব্যবহারকারী।


সম্প্রতি মাত্র ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করে আয় করার চান্স করে দিয়েছে এ ভিডিও প্ল্যাটফর্মটি। মূলত টিকটককে টেক্কা দিতে কয়েক বছর প্রথমে ইউটিউব শর্টস নিয়ে আসে গুগল। কিন্তু শর্টস হতে এতদিন কনটেন্ট ক্রিয়েটররা  করার জন্য পারতেন না। যদিও এবার ১৫ সেকেন্ডের এই ভিডিও হতে আয় করার সুযোগ মিলবে বলে জানিয়েছে ইউটিউব।


শোনা যাচ্ছে, আগামী মাসের চালু থেকেই অর্থাৎ ২০২৩ বছরের ১ ফেব্রুয়ারি থেকে শুরু হলো ইউটিউব শর্টস মনিটাইজেশনের প্রক্রিয়া। তবে শর্টস ভিডিও থেকে রোজগার করতে মানতে হবে ইউটিউবের শর্তাবলী। এজন্য ইউটিউব পার্টনার প্রোগ্রামে যোগ দেওয়া বাধ্যতামূলক। শর্তাবলী না মানলে ইউটিউব শর্টস হতে আয় করা যাবে না।


ইউটিউবের পক্ষ থেকে থেকে  হয়েছে এরই ভিতরে শর্টস হতে আয় করা যাচ্ছে। আর দশটা ইউটিউব ভিডিও থেকে যেমন  করা যায় তেমনি ১৫ সেকেন্ডের ভিডিও আপলোড করেও একই সুবিধা মিলবে। মূলত ৩টি বিষয়ের উপরে অবলম্বন করে ইউটিউব শর্টস হতে রোজগার করা যায়।


প্রথমত আপনার চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা বেশি হতে হবে। দ্বিতীয়ত দর্শকরা শর্টস ভিডিওগুলো কতক্ষণ দেখছেন তার উপরে নির্ভর করবে রোজগার। দর্শকরা যত অধিক ভিডিও দেখবেন তত বেশি আয় হবে। আপনার পরিচিতি বাড়তে থাকলে বিভিন্ন ব্র্যান্ডের সাথে গাঁটছড়া বেঁধে প্রচারমূলক পোস্ট হতে আয় করতে পারবেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow