টেলিটকের কাছে পাওনা ১৬৯৪ কোটি ৭৩ লাখ টাকা : মোস্তাফা জব্বার

প্রতিবেশী দেশ ভারতে ব্যান্ডউইথড রপ্তানি করা হচ্ছে বলে সংসদকে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি জানিয়েছেন, রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর কম্পানি টেলিটক বাংলাদেশ লিমিটেডের কাছে সরকারের এক হাজার ৬৯৪ কোটি ৭৩ লাখ টাকা পাওনা রয়েছে।

Feb 7, 2023 - 18:23
 0
টেলিটকের কাছে পাওনা ১৬৯৪ কোটি ৭৩ লাখ টাকা : মোস্তাফা জব্বার
ছবি: সংগৃহীত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, ভারতের সীমান্ত রাজ্যগুলোতে ব্যান্ডউইথ রপ্তানি করা হচ্ছে। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সংসদে সরকারি দলের সদস্য এম. আব্দুল লতিফের লিখিত প্রশ্নের জবাবে তিন বলেন, ভারতে ব্যান্ডউইথ রপ্তানি করা হচ্ছে। ভারতের সঙ্গে আইপি ট্রানজিট লিজ দেওয়া সংক্রান্ত একটি চুক্তি ২০১৫ সালের ৬ জুন স্বাক্ষরিত হয়।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী ভারতের উত্তর পূর্বাঞ্চলের প্রদেশগুলোর জন্য প্রাথমিক অবস্থায় ১০ জিবিপিএস ব্যান্ডউইথ বাংলাদেশ থেকে লিজ দেওয়া হয়।


_______________________________________________________

আরও পড়ুনঃ   তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ৫ হাজার ছাড়াল
_______________________________________________________

মন্ত্রী জানান, ২০১৬ সালের ২৩ মার্চ বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে লিজ দেওয়া কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। বিএসসিসিএল বর্তমানে ভারতের রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি ভারত সনসার নিগম লিমিটেডকে (বিএসএনএল) ভারতের ত্রিপুরায় ২০ জিবিপিএস ইন্টারনেট ব্যান্ডউইথ রপ্তানি করছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow