আন্দোলনের নামে সহিংসতার জবাব দিতে আ.লীগ প্রস্তুত : কাদের

আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের নামে যেকোনো সহিংসতার জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত

Jan 10, 2023 - 13:10
 0
আন্দোলনের নামে সহিংসতার জবাব দিতে আ.লীগ প্রস্তুত : কাদের
অন্দোলনের নামে সহিংসতা করলে তার জবাব দিতে প্রস্তুত আওয়ামী লীগ। : সংগ্রহীত ছবি

আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের নামে যেকোনো সহিংসতার জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত।

মঙ্গলবার (১০ জানুয়ারি) প্রভাতে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী। অন্দোলনের নামে সহিংসতা করলে তার জবাব দিতে প্রস্তুত আওয়ামী লীগ।

আরও পড়ুনঃ  মিয়ানমার ছাড়ার চেষ্টা করায় ১১২ রোহিঙ্গাকে কারাদণ্ড

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘একটি  রাষ্ট্র গঠন করাই আওয়ামী লীগের এ দিনের অঙ্গীকার। তিনি বলেন, ‘দেশি-বিদেশি বিভিন্ন ষড়যন্ত্র, আন্দোলনের নামে সহিংসতার সমুচিত জবাব ও সাম্প্রদায়িকতার উত্থান রুখে দিতে প্রস্তুত আওয়ামী লীগ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিজয় অর্জন করি। এ জয় পাকিস্তানের কারাগার হতে বঙ্গবন্ধুর মুক্তির আগ পর্যন্ত পূর্ণতা পায়নি। তার অনুপস্থিতিতে বিজয় ছিল অসম্পূর্ণ। সেই অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল ১০ জানুয়ারি ১৯৭২ সালে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের আদর্শ রাষ্ট্র গঠন আজকের এ দিনে আমাদের অঙ্গীকার। বঙ্গবন্ধুর আদর্শ রাষ্ট্র আমরা প্রতিষ্ঠা করব। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করব।

এই দিনে আমাদের শপথ, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণে ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ, তথা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব। এর আগে নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

আরও পড়ুনঃ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

১৯৭২ সালের আজকের দিনে (১০ জানুয়ারি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন। এর আগে ৮ জানুয়ারি পাকিস্তানের মিয়ানওয়ালি কারাগারে লম্বা ৯ মাস কারাভোগের পর মুক্তি লাভ করেন তিনি। পরে তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লি হয়ে ঢাকা ফেরেন বঙ্গবন্ধু। দিবসটি পালন উপলক্ষে আওয়ামী লীগ ও দলের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন দল ও সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow