সার্বিয়াকে হারিয়ে ফেবারিটের মতোই বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল

Nov 25, 2022 - 03:01
Nov 25, 2022 - 03:17
 0
সার্বিয়াকে হারিয়ে ফেবারিটের মতোই বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল
সার্বিয়াকে হারিয়ে ফেবারিটের মতোই বিশ্বকাপ শুরু করলো ব্রাজিল

প্রথমার্ধে ঠিক ব্রাজিলকে ‘ব্রাজিলে’র মতো খুঁজে পাওয়া যায়নি। কিন্তু দ্বিতীয়ার্থে সাপোর্টারদের মন ভরিয়ে দিয়েছেন নেইমার-ভিনিসিয়ুস-রিচার্লিসনরা। দ্বিতীয়ার্ধের ব্রাজিলকে দেখেই মনে হচ্ছে এই দলটি বিশ্বচ্যাম্পিয়ন হতে পারে। রিচার্লিসনের দুর্দান্ত জোড়া গোলে ২-০ ব্যবধানে সার্বিয়াকে হারিয়ে ফেবারিটের মতোই বিশ্বকাপ চালু করলো ব্রাজিল।

শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিলকে প্রথমার্ধে গোল পেতে দেয়নি ইউরোপিয়ান রাষ্ট্র সার্বিয়া। কাতারের লুসাইল স্টেডিয়ামে প্রায় ৮৫ হাজার দর্শকের সম্মুখে একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে গোলের লক্ষ্য পায়নি সেলেসাওরা।

ফিফা র‌্যাংকিংয়ে ১ নম্বর দল ব্রাজিল। ২১ নম্বরে সার্বিয়া। কাগজে-কলমে ব্যবধান স্পষ্ট। মাঠের খেলায় প্রথমার্ধে সেই ব্যবধান দেখাতে না পারলেও দ্বিতীয়ার্ধে ঠিকই ব্রাজিল দেখিয়েছে, তারা কতটা দুর্ধষ। বল দখলের যুদ্ধে ৫৯ অংশ ছিল ব্রাজিলের, ৪১ ভাগ সার্বিয়ার। দ্বিতীয়ার্ধে সার্বিয়া প্রচণ্ড কমই বল পেয়েছে।

সার্বদের ডিফেন্স ভেদ করে একের পর এই বল নিয়ে প্রবেশের ট্রাই করে ব্রাজিলিয়ানরা। তবে সার্বিয়ান ডিফেন্ডাররাও ছিল তৎপর। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ প্রতিরোধ করেছে তারা। ব্রাজিলেরও দুর্ভাগ্য, দুইটা শট ফিরে আগত সাইড বারে লেগে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow