টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা

সমাপ্ত দুইটা ম্যাচে সরল কিছু সহজ নষ্ট করে রীতিমতো আর্জেন্টাইনদের চক্ষুশূলে পরিণত হয়েছিলেন লাউতারো মার্তিনেজ। এদিন টাই-ব্রেকারের শেষ পেনাল্টি নেওয়ার দায়িত্ব পরে সেই লাউতারোর কাঁধে। তবে এদিন আর হতাশ করেননি এই ইন্টার মিলান ফরোয়ার্ড। লক্ষ্যভেদে উল্লাসে মাতিয়েছেন আর্জেন্টিনাকে। ডাচদের এইরকম একবার হতাশ করে সেমি-ফাইনালে জায়গা করে নেয় আর্জেন্টিনা।

Dec 10, 2022 - 04:15
 0
টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা
টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা

পেনাল্টিতে ম্যাচের নায়ক হয়ে ওঠেন আলবিসেলেস্তে গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। শুরুতেই ভার্জিল ফন ডাইকের গোল ঠেকিয়ে শুরু করেন টাইব্রেকার। পরেরবার ঠেকান স্টিফেন বার্গভিনের শট। মাঝে মেসি এসে সফল স্পট কিক নেন। পারেদেস ও মন্তিয়েল এসেও হন সফল। তিনে স্পট কিক নেওয়া ডাচ ফুটবলার সফল স্পট কিক নিলেও চারে আর্জেন্টাইন এনসো ফার্নান্দেস এসে পারেননি। এদিকে নেদারল্যান্ডসের ভুট ভেগহোর্স্ট এবং লুক ডি জং সফল হন। বাকি ছিলো আর্জেন্টাইন কারও সফল কিক নেওয়ার। সেটিই করে দেখালেন লাওতারো মার্তিনেস।  

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ নেদারল্যান্ডসের বিরুদ্ধে ২-২ ব্যবধানে ড্র করে নির্ধারিত ৯০ মিনিট সমাপ্ত করে আর্জেন্টিনা। মেসির সহায়তায় প্রথমার্ধে দলকে এগিয়ে নেন নাহুয়েল মোলিনা। বিরতির পর পেনাল্টি করে গোল ব্যবধান আরও বাড়ান পিএসজি ফরোয়ার্ড। শেষদিকে পরপর দুই গোল করে ম্যাচে রোমাঞ্চ তৈরি করেন বদলি হয়ে নামা ডাচ স্ট্রাইকার ভুট ভেগহোর্স্ট।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow