যুব মহিলা লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত বাংলাদেশ যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অংশ নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Dec 15, 2022 - 13:13
 0
যুব মহিলা লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী
যুব মহিলা লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

যুব মেয়ে লীগের ৩য় জাতীয় সম্মেলন উদ্বোধন করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বেলা ১২টা ৫ মিনিটে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলন উদ্বোধন করেন তিনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন। এ সময় যুব মহিলা লীগের নেতা-কর্মীরা করতালি ও স্লোগান দেন।

বৃহস্পতিবার সকাল ১১টায়  সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের আনুষ্ঠানিকতা চালু হয়। সম্মেলনকে ঘিরে সকাল বেলা থেকেই খণ্ড যতি মিছিল নিয়ে যুব ভদ্র মহিলা লীগের নেতাকর্মীরা আসতে থকেন। বেলা বাড়ার সাথে সাথে বৃদ্ধিতে থাকে উপস্থিতির সংখ্যাও। সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিত নেতাকর্মীদের তাদের নেত্রীদের নামে স্লোগান দিতেও নোটিশ যায়।

যুব মেয়ে লীগের সম্মেলনে সভাপতিত্ব করছেন সংগঠনটির সভাপতি নাজমা আক্তার, সঞ্চালনা করছেন সাধারণ সম্পাদক অপু উকিল। এর আগে যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৭ বছরের ১৭ মার্চ। সেই সম্মেলনে সভাপতি পদে নাজমা আক্তার এবং সাধারণ সম্পাদক পদে অপু আইনজীবীকে পুনর্নিবাচিত করা হয়। সংশ্লিষ্ট সূত্র বলছে, এবারও তারা পুননির্বাচিত থেকে পারেন। তবে সংগঠনটির আগা দুই পদের একটিতে পরিবর্তন আসারও সম্ভাবনা রয়েছে।

জানা যায়, ছাত্রলীগের সাবেক নেত্রীদের নিয়ে ২০০২ বছরের ৬ জুলাই গঠিত হয় যুব মহিলা লীগ। সে সময় ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটির সর্বশ্রেষ্ঠ ছিলেন বর্তমান সভাপতি নাজমা আক্তার, যুগ্ম আহ্বায়ক ছিলেন বর্তমান সাধারণ সম্পাদক অপু উকিল। ২০০৪ সালে যুব মহিলা লীগের ১ম সম্মেলনে সভাপতি হন নাজমা আক্তার আর সাধারণ সম্পাদক অপু উকিল। তিন বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও দ্বিতীয় সম্মেলন হয় ১৩ বছর পর।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow