ফাইনালে উঠে যা বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট

কাতার বিশ্বকাপের ২য় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে মাঠে নামে ফ্রান্স। সেই ম্যাচে গ্যালারিতে উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমনানুয়েল মাক্রোঁ

Dec 15, 2022 - 11:58
 0
ফাইনালে উঠে যা বললেন ফ্রান্সের প্রেসিডেন্ট
পুরো ৯০ মিনিট একজন প্রকৃত ফুটবলপ্রেমীর মতোই ম্যাচটি উপভোগ করেন তিনি: সংগ্রহীত ছবি

কাতার বিশ্বকাপের ২য় সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে মাঠে নামে ফ্রান্স। সেই ম্যাচে গ্যালারিতে উপস্থিত ছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমনানুয়েল মাক্রোঁ। পুরো ৯০ মিনিট একজন প্রকৃত ফুটবলপ্রেমীর মতোই ম্যাচটি উপভোগ করেন তিনি। মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে ফ্রান্স। ম্যাচ শেষে প্রেসিডেন্ট মাক্রোঁ জানান, রোববারের ফাইনাল জিতবে তার দেশ।

মাক্রোঁ বলেন, ‘দেশবাসীর সরল ও খাঁটি আনন্দের প্রয়োজন যা খেলাধুলা প্রদান করে থাকে, বিশেষ করে ফুটবল। দেড় ঘণ্টা অতীতের সময়ের তুলনায় সম্প্রতি অত্যন্ত ভালোবোধ করছি আমি। বেশ কিছু জায়গায় ভুগেছিলাম তবে খুবই দারুণ এক দলকে খেলতে দেখলাম আমরা। সেজন্য আমাদের কোচ এবং তার দলকে অনেক বৃহৎ ধন্যবাদ। সবাই মুহূর্তটি উপভোগ করছে ও রোববারের ফাইনাল আমরাই জিতব। আমি রোববারও উপস্থিত থাকব।

আরও পড়ুন : মেসি-আলভারেজের ফেয়ারিটেল, ক্রোটদের ৩ গোলে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা

                     ঈশ্বর তোমাকে মুকুট দেবেন, মেসিকে এমন বার্তা : রিভালদো

ফ্রান্সের কোচ দিদিয়ের দেশমের প্রশংসা করে ফ্রান্স প্রেসিডেন্ট বলেন, ‘এই দল আমাকে খুবই গর্বিত করেছে। আবারও দুর্দান্ত এক ম্যাচ দেখলাম। দেশমের এটি ৩য় ফাইনাল। শিরোপা আমরা ফিরিয়ে আনবোই।’

রাশিয়া বিশ্বকাপেও ফ্রান্সের ডাগআউটে ছিলেন দেশম। এই সময়ে আরো একবার তার হাত ধরে ফাইনালে চরণ রাখলো ফ্রান্স। রোববারের (১৮ ডিসেম্বর) ফাইনালে আর্জেন্টিনাকে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো জগৎ শিরোপা জিততে পারে কিনা ফ্রান্স বর্তমান সেটিই দেখার বিষয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow