স্মৃতিসৌধে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি

স্মৃতিসৌধের ভেতরে বিভিন্ন রঙের আলোকবাতি সংযোজনের কাজ চলছে। এছাড়া ফুল গাছসহ শোভাবর্ধক গাছে নতুন টব দেওয়া হচ্ছে

Dec 12, 2022 - 19:37
 0
স্মৃতিসৌধে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি
স্মৃতিসৌধের ৮৪ একর জমি জুড়েই পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে : সংগ্রহীত ছবি

মহান বিজয় উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ফুল আর রং তুলির আঁচড়ে সাজানো হলো পুরো সৌধ এলাকা। নিরাপত্তায় মোতায়েন আছে পুলিশ, বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিনটিতে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীসহ সর্বস্তরের জনগণ বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দিনটি উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধ এরিয়ায় নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। স্মৃতিসৌধের বাইরেও সৌন্দর্যবর্ধনের জন্য নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

স্মৃতিসৌধ এলাকার পরিচ্ছন্নতাকর্মী মিন্টু  হোসেন জানান, সৌধের প্রধান ফটকসহ সবগুলো ফটকের সামনের সড়কে ডিভাইডারে রং করা হয়েছে। স্মৃতিসৌধের ভেতরে বিভিন্ন রঙের আলোকবাতি সংযোজনের কাজ চলছে। এছাড়া ফুল গাছসহ শোভাবর্ধক গাছে নতুন টব দেওয়া হচ্ছে।

তিনি আরও জানান, স্মৃতিসৌধের ৮৪ একর জমি জুড়েই পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ হয়েছে। অধুনা চলছে সম্পন্ন মুহূর্তের ধোয়া-মোছার কাজ।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, বিগত এক মাস ধরে স্মৃতিসৌধে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে। ফুল দিয়ে সাজানো, লেক সংস্কার, সিসি ক্যামেরা স্থাপনসহ সব কাজ পুরোপুরি শেষ হয়েছে।

এদিকে, দিনটি উপলক্ষে নেওয়া হয়েছে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা। বাড়ানো হয়েছে নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক আল মামুন কবির বলেন, সকল ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। নিরাপত্তার জন্য বসানো সিসিটিভি ক্যামেরায় সবকিছু মনিটরিং করা হচ্ছে। এরই ভিতরে সৌধ এলাকার বাইরে আতশবাজি এবং উচ্চস্বরে মাইক বাজানোয় দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা। গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো নিরাপত্তা চৌকি। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow