মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী

১২ ডিসেম্বর, ২০২২ স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মুক্তিযুদ্ধকালী প্রবাসী সরকারের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী।

Dec 12, 2022 - 13:11
Dec 13, 2022 - 02:01
 0
মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী
মওলানা আবদুল হামিদ খান ভাসানী
মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪২তম জন্মবার্ষিকী আজ। ১৮৮০ বর্ষের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে তার জন্ম। তিনি জীবনের বৃহৎ অংশই কাটিয়েছেন টাঙ্গাইলের সন্তোষে।

এ উপলক্ষে টাঙ্গাইলে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। 

সোমবার (১২ ডিসেম্বর) সকালে মওলানা ভাসানী বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেনের নেতৃত্বে ভাসানীর মাজারে শ্রদ্ধা জানানো হয়।

এরপর মওলানা ভাসানী স্মৃতিসৌধ ব্যবস্থাপনা কমিটি, মওলানা ভাসানীর পরিবার, ফ্যান এবং অনুসারীবৃন্দ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী), বাংলা ভাষা ছোট্ট শিশু সংগঠন, ভাসানী পরিষদ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের নানারকম শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকেও পৃথক পৃথকভাবে পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করা হয়। 

পরে ভাসানী পরিষদের ব্যবস্থায় ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের মাঝে সোহাগ ফুটবল ম্যাচ সংঘটিত হয়। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল সংঘটিত হবে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের দিক থেকে ইতিহাস সম্পর্কিত দরবার হলে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের  অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, প্রক্টর, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow