বিদায়বেলায় রোনাল্ডোর উদ্দেশে বার্তা ‘ফ্যানবয়’ বিরাট কোহলির

দু’জনের দুই গোলার্ধে বাস। কর্মক্ষেত্র আলাদা। কিন্তু দু’জনের চরিত্রে চমৎকার মিল। দুজনেই পরিশ্রমের প্রতিমূর্তি। নিজেদের মাঠে দু’জনেই চ্যাম্পিয়

Dec 12, 2022 - 12:29
 0
বিদায়বেলায় রোনাল্ডোর উদ্দেশে বার্তা   ‘ফ্যানবয়’ বিরাট কোহলির
এরপরই নির্দ্বিধায় বিরাট কোহলি বলে দিয়েছেন, “ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তুমিই আমার কাছে সর্বকালের সেরা।

দু’জনের দুই গোলার্ধে বাস। কর্মক্ষেত্র আলাদা। কিন্তু দু’জনের চরিত্রে চমৎকার মিল। দুজনেই পরিশ্রমের প্রতিমূর্তি। নিজেদের মাঠে দু’জনেই চ্যাম্পিয়ন। সম্ভবত সেকারণেই একজনের মনে আরেকজনের প্রতি গভীর শ্রদ্ধা, ভালবাসা আর সম্মান। প্রথমজন বিরাট কোহলি। যিনি সদ্যই নিজের কেরিয়ারের সর্বাপেক্ষা মন্দ সময় কাটিয়ে উঠেছেন। অপরজন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো । কেরিয়ারের সায়াহ্নে এসে যিনি শায়িত বিতর্কের শরশয্যায়। এই কঠিন টাইমে একারণে দ্বিতীয়জনকে আগলে ধরলেন প্রথমজন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জন্য আবেগের বিস্ফোরণ হল বিরাট কোহলির। 

সোশ্যাল মিডিয়ায় ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় লিখলেন, “তুমি এ খেলাটার জন্য যা করেছ,  বিশ্বের ক্রীড়াপ্রেমীদের জন্য যা করেছ, কোনও ট্রফি দিয়ে সেটা গণনা করা যায় না। মানুষের ওপর তোমার প্রভাব কতটা কোনও শিরোপা দিয়ে সেটা ব্যাখা করা যায় না। আমি এবং আমার মতো অজস্র মানুষ তোমায় খেলতে দেখলে কী অনুভব করি, সেটাও কোনও শিরোপা দিয়ে বর্ণনা করা যাবে না। এটাই তোমাকে দেওয়া ঈশ্বরের সর্বাপেক্ষা বড় উপহার। যে মানুষটা নিজের সবটা খেলার মাঠে নিংড়ে দিতে পারে, যে মানুষটা হৃদয় দিয়ে খেলে, সেই মানুষটা বিশ্বের  ক্রীড়াবিদের অনুপ্রেরণা, এটাই তাঁর জন্য  আশীর্বাদ।

এরপরই নির্দ্বিধায় বিরাট কোহলি বলে দিয়েছেন, “ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তুমিই আমার কাছে সর্বকালের সেরা | আসলে বিরাট কোহলিও বিশ্বের আর পাঁচজন ক্রীড়াপ্রেমীর মতো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত। সিআর সেভেনের  হার না মানা মানসিকতা, কঠোর পরিশ্রমের মাধ্যমে  বাধা টপকে যাওয়ার তাগিদ বরাবরই তাঁকে অনুপ্রাণিত করেছে। বিরাট একের অধিক সাক্ষাৎকারে নিজেই সেকথা জানিয়েছেন।

বিশ্বকাপ  হতে বিদায়ের মঞ্চে এ হেন চ্যাম্পিয়নের চোখের জল হয়ত ব্যাথিত করেছে ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়কেও। তাই সামাজিক মিডিয়ার মাধ্যমেই নিজের সহানুভুতির মেসেজ সুপ্রিম তারকার কাছে পৌঁছে দিয়েছেন কোহলি। পৃথিবীর লক্ষ লক্ষ ফ্যানবয়ের মতো তিনিও চাইছেন, ফুটবল জীবনের সবচেয়ে বৃহৎ স্বপ্ন অধরা থেকে যাওয়ার যে বেদনা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ভিতরে ভিতরে রক্তাক্ত করে দিয়েছে, সেই বেদনার উপশম হোক। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow