কিষাণের: ২১০ রানের পর :২২৭ রানে হেরে সিরিজ শেষ বাংলাদেশের

ভারতের দেওয়া রেকর্ড ৪১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল

Dec 10, 2022 - 19:36
 0
কিষাণের: ২১০ রানের পর :২২৭ রানে হেরে সিরিজ শেষ বাংলাদেশের
ছবি: সংগৃহীত

ভারতের দেওয়া রেকর্ড ৪১০ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ দল। তবে টাইগাররা নিয়মিত বিরতিতে হারাতে থাকে উইকেট। দলীয় ১০৭ রানে সবশেষ উইকেট হিসেবে বিদায় নিলেন ইয়াসির রাব্বি। ৩০ বল খেলে ব্যক্তিগত ২৫ রান করে ফিরে যান এ মিডল অর্ডার ব্যাটার।

সবশেষ দুই ম্যাচের মতো শনিবার সিরিজের ৩য় ওয়ানডেতেও ব্যাট হাতে রান করতে ব্যর্থ মুশফিকুর রহিম। গেল ম্যাচে ১২ রানে ফেরার পর ফিরেছেন সিঙ্গেল ডিজিটেই। ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেলের বলা হয় ৭ রানে বোল্ড হয়ে ফিরে যান এ তারকা ব্যাটার। তবে এক প্রান্ত আগলে রেখে মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে লড়াই চালিয়ে যান সাকিব। কিন্তু সেই সাকিবও ফিরে যান এরপরই। তার আগে করেন ৫০ বলে ৪৩ রান।

এ রিপোর্ট লেখার সময় টাইগারদের সংগ্রহ ২৬.৪ ওভারে ৫ উইকেটে ১৪৩ রান। জিততে বাংলাদেশের আরও চাই ২৬৭ রান। ইন্ডিয়ার দরকার ৫ উইকেট। উমরান মালিকের বলে বোল্ড মোস্তাফিজ। ৩৪তম ওভারের শেষ বলে ১৮২ রানেই থামল বাংলাদেশ। ধবলধোলাইয়ের লক্ষ্যে চট্টগ্রামে এসে হারতে হচ্ছে ২২৭ রানের বড় ব্যবধানে। রানের হিসেবে বাংলাদেশের এর চেয়ে বিশাল ব্যবধানে হার রয়েছে মাত্র একটি। ২০০ সালে পাকিস্তানের ২৩৩ রানে হেরেছিল তারা। কোনো টেস্টখেলুড়ে দেশের বিপক্ষে ভারতের এটিই সর্বোচ্চ ব্যবধানে জয়।

এর আগে ইনিংসের প্রথমে ওপেনার এনামুল হক বিজয়কে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ দল। ইনিংসের প্রথমে এক ছয়ে বিশাল রানের ইঙ্গিত দিয়েও দর্শকদের হতাশ করে বিজয় ফিরেছেন ৮ রানে। এরপরে অবশ্য সাকিব আল হাসনকে সঙ্গে দ্বারা ভালোই এগোনোর আভাস দেন লিটন। 

তবে আবারো বিশাল ইনিংস খেলতে ব্যর্থ হলেন টাইগার এই অধিনায়ক। মোহাম্মদ সিরাজের বলে শার্দুল ঠাকুরের নিকট ক্যাচ দিয়ে ২৬ বলে ব্যক্তিগত ২৯ রান করে ফিরে যান তারকা এই ওপেনার।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সিরিজের শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ৪০৯ রানের পাহড়ে চাপা দিয়েছে ভারতীয় দল। ১৩১ বলে ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলে সবটুকু কিরণ নিজের করে নিয়েছেন কিশান। কিশানের একসাথে এদিন বিরাট কোহলিও দেখিয়েছেন নিজের ব্যাটিং ঝলক। ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম শতক তুলে নেন এই তারকা এই ব্যাটার। এই ম্যাচের পূর্বেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ দল। সিরিজ হারের পর পথ খুঁজে পেয়েছে ভারত। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow