বিদেশিরা রাষ্ট্রক্ষমতায় বসাবে না বিএনপিকে : কামরুল

জনগণের ওপর থেকে আস্থা হারিয়ে যারা বিদেশিদের ওপর নির্ভরশীল হয়ে পড়ে তারা কোনোদিন বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় বসতে পারবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

Dec 10, 2022 - 18:27
Dec 10, 2022 - 18:28
 0
বিদেশিরা রাষ্ট্রক্ষমতায় বসাবে না  বিএনপিকে : কামরুল
ছবি: সংগৃহীত

জনগণের ওপর থেকে আস্থা হারিয়ে যারা বিদেশিদের ওপর নির্ভরশীল হয়ে পড়ে তারা কোনোদিন বাংলাদেশের রাষ্ট্রক্ষমতায় বসতে পারবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ’১০ নভেম্বর নূর হোসেন দিবস’ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় উনি এসব কথা বলেন।

নূর হোসেন স্মরণ সংসদ আয়োজিত আলোচনা সমাবেশে খাদ্যমন্ত্রী বলেন, ‘নিজেদের স্বকীয়তা হারিয়ে বিএনপি এখন বিদেশিদের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। তারা জনগণের উপর ভরসা রাখতে পারছে না। সেজন্য বিদেশিদের ক্ষমতার পালাবদলে তারা দেশের রাজনৈতিক পটপরিবর্তনের আশা করেছিল।’

বিএনপিকে লক্ষ্য করে কামরুল ইসলাম বলেন, ‘ক্ষমতায় যাওয়ার জন্য বিএনপি দিশেহার হয়ে পড়েছে। এই কারণে তারা গায়ে পেট্রোল ঢেলে মানুষ হত্যা করতেও দ্বিধাবোধ করছে না। জনগণ তাদের কাছ থেকে যে মুখ ফিরিয়ে নিয়েছে বিষয়টি তারা প্রচুর পূর্বেই বুঝতে পেরেছে। সেজন্য ছলে বলে কৌশলে ক্ষমতায় যাওয়ার জন্য নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

খাদ্যমন্ত্রী বলেন, শহীদ নূর হোসেন যে উদ্দেশ্যে জীবন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সেই উদ্দেশ্যেই বাস্তবায়ন করে যাচ্ছেন। তা সত্ত্বেও বেগম জিয়া সেটি নস্যাৎ করার উদ্যোগে লিপ্ত হয়েছে। হাজার হাজার মানুষকে পেট্রোল ঢেলে পুড়িয়ে মেরেছে। তাদের এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে দেন তিনি।

সংগঠনের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সমাবেশে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নূর হোসেন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক তছলিম আহমেদ প্রমুখ। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow