বার্নাব্যুতে ভিয়ারিয়ালের কাছে বিধ্বস্ত রিয়াল

কোপা দেল রেতে বার্সেলোনার বিপক্ষে ম্যাচ আর চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল। গুরুত্বপূর্ণ এ দুই লড়াইয়ের মাঝখানে ভিয়ারিয়াল ম্যাচ। যে প্রতিযোগিতাতেই হোক, এল ক্লাসিকোর মাহাত্ম্য রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনার কাছে অন্য রকমই। সেই ম্যাচ জিততে বাড়তি অনুপ্রেরণা বোধ করাই স্বাভাবিক।

Apr 9, 2023 - 11:31
 0
বার্নাব্যুতে ভিয়ারিয়ালের কাছে বিধ্বস্ত রিয়াল
সংগ্রহীত ছবি

আর চ্যাম্পিয়নস লিগের ম্যাচ রিয়ালের কাছে সব সময়ই থাকে বড় প্রেরণার উৎস হয়ে। তাই এ দুই ম্যাচের মাঝে পড়ে যাওয়া ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচটিতে কি কিছুটা হলেও মনোযোগের ঘাটতি ছিল রিয়াল-শিবিরে? ভিয়ারিয়ালের কাছে হার কি সে কারণেই? 

এল ক্লাসিকোতে বার্সাকে ৪-০ গোলে বিধ্বস্তের মোমেন্টাম ধরে রাখতে পারলো না রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে ভিয়ারিয়ালের কাছে ২-৩ গোলে হেরে গেছে কার্লো আনচেলেত্তির দল। গত বছরের মার্চে বার্সার কাছে হারের পর এই প্রথম বার্নাব্যুতে লা লিগার ম্যাচ হারল রিয়াল মাদ্রিদ। এই হারে লিগ শিরোপা দৌড়ে প্রায় ছিটকে গেল লস ব্লাঙ্কোসরা।


পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে বর্তমানে দলটির ব্যবধান বেড়ে দাঁড়িয়েছে ১২তে। ২৭ ম্যাচ খেলে বার্সেলোনার পয়েন্ট ৭১। আর এক ম্যাচ বেশি খেলা রিয়ালের পয়েন্ট ৫৯।

দুই মিনিট পর অর্থাৎ ১৮তম মিনিটে গোল শোধ করার সুযোগ পান ভিয়ারিয়ালের অ্যালেক্স বায়েনা। বল কোর্তোয়ার হাত বরাবর মারেন। পরের মিনিটে বেনজেমা ও রদ্রিগোকে গোলবঞ্চিত করেন রেইনা।

২৬ ও ৩০ মিনিটে চুকোয়েজি ও বায়েনার দুটি প্রচেষ্টা ব্যর্থ হয়। ৩৪ মিনিটে অল্পের জন্য ফের গোলবঞ্চিত হন জিওভান্নি লো সেলসো।  তবে এর পাঁচ মিনিট পরেই সমতায় ফেরে ভিয়ারিয়াল। রিয়াল ডিফেন্ডারদের ঢিমেতালে রক্ষণের সুবাদে পেনাল্টি বক্সে ঢুকে ভালো শটের সুযোগ পেয়ে যায় স্যামুয়েল চুকুওয়ে। তার নেয়া শট থিবো কোর্তোয়াকে এড়িয়ে বল চলে যায় জালে। সম্পাদনা: এল আর বাদল

বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। সহজ ফিনিশিংয়ে ভিনিসিউস জুনিয়র লিগ মৌসুমের নবম গোল করেন। তবে হোসে লুইস মোরালেসের গোলে আবারও ম্যাচে সমতা ফেরায় ভিয়ারিয়াল। সবশেষ ৮০তম মিনিটে রিয়ালের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন চুকউয়েজে।

তবে খেলার শেষ দিকে পেনাল্টি উপহার পেয়েছিল রিয়াল। তবে ভিএআর দেখে সিদ্ধান্ত বদলে ফেলেন রেফারি। ফলে সমতায় ফেরার সুযোগ হাতছাড়া হয় রিয়ালের। বার্নাব্যুতে স্বাগতিক ভক্তদের নিস্তব্ধ করে ম্যাচ জেতে ভিয়ারিয়াল। মৌসুমে পঞ্চমবারের মতো হারের মুখ দেখে বর্তমান চ্যাম্পিয়নরা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow