খালেদা জিয়ার বাসভবনের সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ

Dec 4, 2022 - 14:12
 0
খালেদা জিয়ার বাসভবনের সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ
ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাড়ি ফিরোজায় প্রবেশের সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।  দলটির ঢাকা বিভাগীয় গণসমাবেশ বাধাগ্রস্ত করতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে মনে করছেন দলটির নেতারা।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার রোববার (৪ ডিসেম্বর) ভোরে বাংলানিউজকে বলেন, শনিবার রাত সাড়ে ৯টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের ৭৯ নম্বর রাস্তার বাসভবনে (ফিরোজায়) অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ পথের দুই পাশেই চেকপোস্ট বসানো হয়েছে।

তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মিটিং পূর্বনির্ধারিত কর্মসূচি। এ কর্মসূচিকে বাধাগ্রস্ত করতে সরকার বিএনপি চেয়ারপারসনের বাসভবনের সম্মুখে চেকপোস্ট বসিয়েছে। তবে পূর্বনির্ধারিত ঠাঁই ও সময় অনুযায়ী বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে।

১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশে বিপুল লোকসমাগম করতে চায় বিএনপি। এই নিয়ে সরকারি দলের পক্ষ থেকেও পাড়া-মহল্লায় সতর্ক প্রহরাসহ নানারকম কর্মসূচি দেওয়া হচ্ছে। আবরণ মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য অনুমতি দিয়েছে। কিন্তু বিএনপি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে সমাবেশ করতে অনড়।  

গত ১২ অক্টোবর চট্টগ্রাম হতে বিএনপির গণসমাবেশ শুরু হয়। ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেটে এবং ২৬ নভেম্বর কুমিল্লায়, ৩ ডিসেম্বর রাজশাহী গণসমাবেশ করেছে দলটি। ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ হবে।

এই গণসমাবেশকে ঘিরে রাজধানীতে আওয়ামী লীগের পাল্টা কর্মসূচিসহ সতর্ক পাহারা বসানোর পরিকল্পনায় দিনটি ভিন্ন মাত্রা পাচ্ছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow