সমাবেশের জন্য ১০ ডিসেম্বর কেন বেছে নিল বিএনপি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার সচিবালয়ে ব্রিফিংকালে বিএনপির উদ্দেশে এ কথা বলেন।

Nov 30, 2022 - 17:19
Nov 30, 2022 - 17:46
 0
সমাবেশের জন্য ১০ ডিসেম্বর কেন বেছে নিল বিএনপি
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপি তাদের সমাবেশের জন্য ১০ ডিসেম্বর তারিখটি কিশের জন্য বেছে নিয়েছে সেই প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি কি জানে না বাংলাদেশের ইতিহাস? ১৯৭১ সালের ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়ন শুরু হয়।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ বুধবার সচিবালয়ে ব্রিফিংকালে বিএনপির উদ্দেশে এ কথা বলেন।

১০ ডিসেম্বর সিরাজ উদ্দিন হোসেন ও সাংবাদিক সৈয়দ নাজমুল হককে পাকিস্তানি বাহিনী উঠিয়ে নিয়ে যায় উল্লেখ করে তিনি বলেন, ‘১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত বুদ্ধিজীবি হত্যার মতো নৃশংসতম ঘটনা বাংলাদেশে সংগঠিত হয়েছে। জ্ঞান-গরিমা যাদেরকে ঘিরে সেই সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, চিকিৎসকদের ধরে নিয়ে  করা হয়ে গিয়েছে এ দিনে। সেই ১০ ডিসেম্বরকে সমাবেশের জন্য কি জন্য বিএনপি বেছে নিলো, এটাই প্রশ্ন।’

ওবায়দুল কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে কেন বিএনপি যেতে চায় না, সোহরাওয়ার্দী উদ্যানে পাক-হানাদার বাহিনী আত্মসমর্পণ করে, সেই ১৯৭১ সালে ৭ মার্চ ভাষণ বিএনপির পছন্দ নাও হতে পারে, যদিও জাতিসংঘ স্বীকৃতি দিয়েছে সর্বকালের সেরা সেরা ভাষণ হিসেবে।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যান ঐতিহাসিক স্থান, যেখানে স্বধীনতা, মুক্তিযুদ্ধ, ১৬ ডিসেম্বর যারা বিশ্বাস করে, সেখানেই পাক-হানাদার বাহিনী, মুক্তি বাহিনী ও মিত্র বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছেন, সেই সোহরাওয়ার্দী উদ্যানে কি জন্য বিএনপির অপছন্দ৷ সোহরাওয়ার্দী উদ্যান ইতিহাসজ্ঞ উদ্যান। বড় ঠাঁই এখানে, আওয়ামী লীগের সকল সমাবেশ ও জাতীয় সম্মেলন এখানেই হয়। তাহলে বিএনপি কেন তাদের পার্টি অফিসের সামনে ছোট এলাকায়, যেখানে ৩৫ হাজার স্কোয়ারের ফিটের মতো একটা ছোট জায়গায় তাদের সমাবেশের বেছে নিলো কেন?

মন্ত্রী আরও জানতে চেয়ে বলেন, পার্টি অফিসে অধিবেশন করার জন্য বিএনপির এত আঁট কেন? এইখানে তাদের কি কোনো খারাপ উদ্দেশ্য আছে? কোন মতলবে তারা এটি চায়?

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow