মারা গেলেন অস্কারজয়ী গায়িকা-অভিনেত্রী আইরিন কারা

অস্কারজয়ী গায়িকা এবং অভিনেত্রী আইরিন কারা মারা গেছেন, মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩ বছর।

Nov 27, 2022 - 18:45
 0
মারা গেলেন অস্কারজয়ী গায়িকা-অভিনেত্রী আইরিন কারা
আইরিন কারা

অস্কারজয়ী গায়িকা ও অভিনেত্রী আইরিন কারা মারা গেছেন। মৃত্যুর টাইম তার বয়স হয়ে গিয়ে ছিল ৬৩ বছর।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার নিজস্ব বাসায় মৃত্যুবরণ করেছেন এই অভিনেত্রী। কিন্তু তার মৃত্যুর রিজন জানা যায়নি।

কারার মৃত্যুর খবরটি শিওর করে তার প্রচারক জুডিথ এ মুজ। তিনি কারার প্রশংসা করে বলেন, আইরিন কারা তার গান-বাজনা ও চলচ্চিত্রের দ্বারা ভক্ত-অনুরাগীদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।

নিউ ইয়র্ক সিটির ব্রঙ্কসে ১৯৫৯ সালে জন্ম নেন কারা। তার পিতা পুয়ের্তো রিকান এবং মাতা একজন কিউবান-আমেরিকান। পাঁচ ভাইবোনদের মধ্যে সর্বকনিষ্ঠ ছিলেন এ অভিনেত্রী।  

১৯৮০ বর্ষের ‘ফেম’ সিনেমার টাইটেল গানটির জন্য বিপুল জনপ্রিয়তা পেয়েছিলেন কারা। এছাড়াও ‘ফ্ল্যাশড্যান্স... হোয়াট এ ফিলিং’সহ আরো কয়েকটি পপুলার গানের লেখক ও গায়িকা হিসেবে পর্যাপ্ত সুনাম লাভ করেছিলেন তিনি।

‘হোয়াট এই ফিলিং’ গানটির জন্যই অস্কার ও ১টি গ্র্যামি অ্যাওয়ার্ড অর্জন করেন এ গায়িকা। তবে গায়িকা হিসেবে সফলতা পাওয়ার পর অভিনয়েও নাম লেখান তিনি। সিনেমায় ক্লিন্ট ইস্টউড, টাটুম এবং নিলের মতো অভিনেতাদের প্রতিপক্ষে কাজ করেছেন কারা। ১৯৮১ সালে গোল্ডেন গ্লোব পুরস্কারে সর্বসেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছিলেন তিনি।

উল্লেখ্য, স্প্যানিশ ভাষার একটি টিভি চ্যানেলের দ্বারা কর্মজীবনে পা রাখেন আইরিন কারা। কিন্তু ১৯৮০ সালে সিনেমায় কোকো হার্নান্দেজের ভূমিকায় অভিনয় করে ও ফেমের টাইটেল গানটি গেয়ে সেলিব্রিটি খ্যাতি পান তিনি। কারার মৃ্ত্যুতে শোক জানিয়েছেন হলিউড অঙ্গনের তার সহকর্মী এবং চলচ্চিত্র তারকারা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow