ছাত্রলীগের সম্মেলন ৬ ডিসেম্বর

আগামী ১০ ডিসেম্বর ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হতে পারে।

Nov 27, 2022 - 13:54
 0
ছাত্রলীগের সম্মেলন ৬ ডিসেম্বর
বাংলাদেশ ছাত্রলীগ সম্মেলন

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৬ ডিসেম্বর সংঘটিত হবে। আজ রবিবার (২৭ নভেম্বর) গণমাধ্যমের নিকট এ তথ্য শিওর করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

প্রথমে এ সম্মেলনের জন্য ৩ ডিসেম্বর তারিখ সিলেক্ট করা হয়েছিল। কিন্তু পরে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাময়িকভাবে বন্ধ করা হয়। সেসময় সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছিল, আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে জাপান সফরের যাওয়ার কথা ছিল, যদিও পরে বাদ করা হয়েছে। সেই সফর হতে প্রধানমন্ত্রীর ফেরার কথা ছিল ৩ ডিসেম্বর। আর সে কারণেই ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বরের বদলে ওই মাসের আরেক কোনোদিন নির্ধারণের নির্দেশনা দিয়েছিলেন তিনি।

পরে নতুন করে আগামী ৮ ও ৯ ডিসেম্বর এই সম্মেলনের আয়োজনের কথাও বলা হয়ে যায় ছাত্রলীগের দিক থেকে।  ২০ নভেম্বর ছাত্রলীগের কার্যালয় সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনির অটোগ্রাফ করা এক সংবাদ প্রজ্ঞাপনে এই তথ্য জানিয়ে জানানো হয়, ৮ ডিসেম্বর সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। তৎকালীন ডিসিশন হতে দুই দিন এগিয়ে ৬ ডিসেম্বর সম্মেলনের নব তারিখের কথা জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর প্রথমে সংগঠনটির সম্মেলন হয়ে গিয়ে ছিল ২০১৮ সালের মে মাসে। ওই বর্ষের জুলাইয়ে ছাত্রলীগের সভাপতি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও কমন এডিটর পদে চাকর রাব্বানী রেসপন্সিবিলিটি পান। তারা পদ হারালে ভারপ্রাপ্ত হিসেবে সভাপতি পদে আল নাহিয়ান খান বিজয় ও সাধারণ এডিটর পদে কবি ভট্টাচার্য আসেন। ২০২০ বছরের ৪ জানুয়ারি ‘ভারমুক্ত’ হন তারা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow