স্কুলছাত্র আজিজুল হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ১১

ঢাকার দ‌ক্ষিণ কেরাণীগ‌ঞ্জে স্কুলছাত্র আজিজুল হত্যাকা‌ণ্ডের প্রধান পরিকল্পনাকারী সাকিব ও আরমানসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সেইস‌ঙ্গে রহস‌্য উদঘাটন হ‌য়ে‌ছে এই হত‌্যাকা‌ন্ডের। এক‌টি ইজিবাইক চু‌রি‌ করা‌কে কেন্দ্র ক‌রে এই হত‌্যাকাণ্ড ঘ‌টে

Mar 10, 2023 - 17:22
 0
স্কুলছাত্র আজিজুল হত্যার রহস্য উদঘাটন, গ্রেপ্তার ১১
সংগ্রহীত ছবি

সেই টাকা ভাগাভাগি করে নেয় তারা। এই হত্যার মূল পরিকল্পনাকারী সাকিব ও আরমানসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শুক্রবার (১০ মার্চ) কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব ১০ এর অধিনায়ক ফরিদ উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, একটি পক্ষ ইজিবাইক চুরি করতো আরেকটি পক্ষ ইজিবাইকের গঠন ও আকার পরিবর্তন করে তৃতীয় পক্ষের কাছে বিক্রি করেতো। আমরা এই দুই পক্ষের প্রায় সবাইকেই ধরতে পেরেছি। তাদের আরো সদস্য আছে রাজধানীতেই। এই চক্রটিকে আমরা ধরার চেষ্টা করছি। আশা করি তাদের পেয়েও যাবো। 
তিনি বলেন, ইজিবাইকটি কয়েকহাত ঘুরে মাত্র ২০ হাজার টাকায় বিক্রি হয়। এই ২০ হাজার টাকা তারা নিজেদের মধ্যে ভাগ করে নেয়। এই ঘটনার পরও বেশ কয়েকটি ইজিবাইক তারা চুরি করেছে। তাদের কাজই ছিলো ইজিবাইক ছিনতাই করা। এটাই তারা করতো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই অপরাধীরা আরো ছিনতাই করেছে। কিন্তু কোনো মামলার আসামী না। তাদের মধ্যে একজনের নামে আগের একটি মামলা পাওয়া গেছে। বাকি কারো নামে কোনো মামলা পাওয়া যায়নি। এদের বিরুদ্ধে একটি হত্যা মামলা হয়েছে। সেই থানায় আসামীদের হস্তান্তর করা হবে। থানা পুলিশ আরো জিজ্ঞাসাবাদ করে এই মামলা সুষ্ঠু ভাবে শেষ করবে।

কিশোর অপরাধীদের সংখ্যা অনেক বৃদ্ধি পেয়েছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার এলাকাগুলোতে ঘনবসতি। এই এলাকায় ভাসমান মানুষ অনেক বেশি। স্থানীয়দের তুলনায় অপরাধীরা বেশির ভাগ ভাসমান। তাই অপরাধ করে অনেকেই পালিয়ে যায়। আমরা তারপরও চেষ্টা করছি এই কিশোর অপরাধীদের একটি নিভৃত করতে। তাদের বাবা মায়েরও সহযোগিতা নেয়া হচ্ছে।

তিনি বলেন, গত দুই মাসে আমরা দুটি বড় ধরনের অভিযান চালিয়েছি। সেখানে অনেক কিশোরকে আমরা আটক করেছিলাম। কিন্তু যাদের বয়স ১৮ এর নিচে তাদের বাবা মায়ের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দিয়েছি। আর যাদের বয়স বেশি তাদের আমরা আইনের আওতায় এনেছি। এখন বাবা মায়েরও অনেক কিছু করার আছে। আমরা ধরি কিন্তু বাবা মা যদি বাচ্চাকে দেখে না রাখে তাহলে অপরাধে জড়াবেই। র‌্যাব সব সময় সাধারণ মানুষের পক্ষে আছে। যদি কেউ সঠিক পথে আসতে চায় তবে তাদের অবস্যই সহযোগিতা করা হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow