মেসিদের দায়িত্বে আসছেন জিদান!

একঝাঁক তারকা ও পেট্রোডলারে গড়া দল নিয়ে একের পর এক ব্যর্থতা উপহার দিয়ে যাচ্ছে ফরাসি জায়ান্ট পিএসজি। সর্বশেষ ইতালিয়ান ক্লাব এসি মিলানের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে তারা।

Mar 10, 2023 - 17:07
 0
মেসিদের দায়িত্বে আসছেন জিদান!
সংগ্রহীত ছবি

দলের এমন শোচনীয় অবস্থার জন্য সবার আগে আঙুল উঠেছে কোচ ক্রিস্তফ গ্যালতিয়ের দিকে। তবে বাদ যাচ্ছেন না তারকা খেলোয়াড় লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপেরা। এরই মধ্যে গুঞ্জন উঠেছে পিএসজিতে গ্যালতিয়ের অধ্যায় হয়ে গেছে। ইতোমধ্যে তার বিকল্পও খুঁজে নিয়েছে ক্লাবটি।

ফ্রান্সের আরএমসি স্পোর্টসের প্রতিবেদক দানিয়েল রিওলো বলছেন এমন কিছুই। তিনি তার পডকাস্ট আফটার ফুটে বলেছেন, আগামী জুন মানে গ্রীষ্মকালীন দলবদল থেকে পিএসজির কোচ হবেন জিদান। তখন মেসি ও নেইমারদের কোচিং করাবেন ’৯৮ বিশ্বকাপজয়ী এই কিংবদন্তি।

নিশ্চিত না হলেও রিওলোর এই কথায় ভরসা করতে নপ[আরেন অনেক ফুটবলপ্রেমীই। মেসির পিএসজিতে আসার খবরটা যে প্রথম জানিয়েছিলো এই রিওলোই।

এদিকে জিদানের এই পিএসজিতে যোগ দেয়ার খবরে বিপদে পড়তে হতে পারে তারই সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদকে। নবর্তমান দলবদলের বাজারে সবচেয়ে হট টপিক এবং রিয়ালের অতিকাঙ্ক্ষিত কিলিয়ান এমবাপ্পে কবে দলে আসছেন। এই মৌসুম শেষে পিএসজির সাথে চুক্তি শেষ হয়ে যাবে এমবাপ্পের। রিয়ালও চেয়েছিলো এই সুযোগে তাকে দলে ভেড়াতে।
সংবাদমাধ্যমটির খবরে বলা হয়, তারকা খচিত দলে বেশ পরিবর্তন আনতে যাচ্ছে পিএসজি। দলের পরীক্ষিত তারকাদের ওপর তারা আর নির্ভর করতে রাজি নয়। তাই এমবাপেকে সঙ্গ দিতে ১৬ বছর বয়সী জায়েরে এমেরি ও ১৭ বছর বয়সী সেন্টার-ব্যাক চাদায়েল বিটশিয়াবুকে মূল দলে আনার কথা ভাবছে ক্লাবটি। তবে এত তারকা নিয়েও কেন সফলতার দেখা মিলছে না, সে বিষয়টিও তারা খতিয়ে দেখছে।

এর আগেও জিদানকে নিয়ে ফ্রান্স জাতীয় দল ও পিএসজির দায়িত্ব নেওয়ার বিষয়ে আলোচনা তৈরি হয়েছিল। তবে তিনি চেয়েছিলেন জাতীয় দলের ডাগআউটে ফিরতে। কিন্তু দলটির কোচ দিদিয়ের দেশমকে পুনরায় দায়িত্বে রাখায় তার সেই আশা পূরণ হয়নি। এরপর ব্রাজিল জাতীয় দল, পিএসজি ও ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে তিনি যোগ দিতে পারেন বলে শোরগোল ওঠে। কিন্তু ভাষাগত জটিলতায় ব্রাজিল ও জুভেন্তাসে তার ফেরা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।

কেবল তাই নয়, ভাষাগত দুর্বলতার কারণে ইংল্যান্ড বা জার্মানিতেও যাওয়ার সম্ভাবনা ক্ষীণ। অন্যদিকে রিয়াল মাদ্রিদে যাওয়ার বিষয়টিও অনিশ্চিত। ফলে ঘুরেফিরে ফরাসি ক্লাবটিই আলোচনায় থাকছে। ৫০ বছর বয়সী ফ্রান্সের সাবেক বিশ্বজয়ী তারকা তার ভবিষ্যত গন্তব্য হিসেবে কোন ক্লাবকে বেছে নেন এখন সেটিই দেখার বিষয়!

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow