লাখো মুসল্লির অংশগ্রহণে তুরাগতীরে জুমার নামাজ

বিশ্ব ইজতেমার ময়দানে লাখ লাখ মুসুল্লির অংশগ্রহণে জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে। টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে এশিয়া উপ মহাদেশের বৃহত্তম জুমার নামাজ  করেছেন মুসল্লিরা

Jan 20, 2023 - 16:52
 0
লাখো মুসল্লির অংশগ্রহণে তুরাগতীরে জুমার নামাজ
শুক্রবার সকাল থেকে রাজধানীর ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও সাভার, মানিকগঞ্জ, টাঙ্গাইল থেকে মুসল্লিরা ইজতেমায় জুমার নামাজে ভাগ নিতে আরম্ভ করেন : সংগ্রহীত ছবি

বিশ্ব ইজতেমার ময়দানে লাখ লাখ মুসুল্লির অংশগ্রহণে জুম্মার নামাজ অনুষ্ঠিত হয়েছে। টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে এশিয়া উপ মহাদেশের বৃহত্তম জুমার নামাজ  করেছেন মুসল্লিরা। খুতবার পর জুমার নামাজ আরম্ভ হয়। এসময় ইজতেমা মাঠ এবং আশপাশের অঞ্চল পিনপতন নীরবতার ভিতরে স্রষ্টা আকবর আল্লাহ আকবর ধ্বনিতে মুখরিত হয়ে উঠে।

শুক্রবার সকাল থেকে রাজধানীর ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও সাভার, মানিকগঞ্জ, টাঙ্গাইল থেকে মুসল্লিরা ইজতেমায় জুমার নামাজে ভাগ নিতে আরম্ভ করেন। দুপুরের আগেই ইজতেমা মাঠ ছাপিয়ে মহাসড়কে অবস্থান নিতে আরম্ভ করেন মুসল্লিরা।
ইজতেমা ময়দানে আমবয়ান মূলত উর্দু ভাষায় করা হয়ে থাকে। এ বয়ান তাৎক্ষণিক ময়দানে অবস্থানরত বিভিন্ন ভাষাভাষী মুসল্লিদের বোঝার সুবিধার্থে বাংলাসহ অন্যান্য ভাষায় তরজমা (অনুবাদ) করে শুনানো হয়।
দুপুরের পূর্বেই ইজতেমা মাঠ ছাপিয়ে মহাসড়কে অবস্থান নিতে চালু করেন মুসল্লিরা। মুসল্লিদের ঢলে ইজতেমার মৌলিক গেটগুলো বন্ধ বন্ধ হয়ে যায়। এদিকে ঢাকনা ময়মনসিংহ মহাসড়কে যানবাহন আটকে পড়ায় প্রখর যানজটের সৃষ্টি হয়। ফলে মুসল্লিরা মহাসড়কের পশ্চিমপাশে রাস্তায় জুমার নামাজের জন্য অবস্থান নিতে পারেননি। অনেকে বাসের ছাদে অবস্থান নিয়েছেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow