তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে নির্বাচন হবে না: ফখরুল

Nov 19, 2022 - 18:27
 0
তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে নির্বাচন হবে না: ফখরুল

সিলেট: তত্ত্বাবধায়ক  ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না বলা হয় সিলেটে বিভাগীয় গণসমাবেশে ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে উনি বলেন, গণতন্ত্র ফিরে পেতে আপনারা নতুন লড়াই চালু করেছেন, এ লড়াই গণতন্ত্র ফিরে পাওয়ার যুদ্ধ।

শনিবার (১৯ নভেম্বর) সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় গণসমাবেশে উত্তম অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপির মহাসচিব। এ দিন বিকেল সাড়ে ৪টায় উৎকৃষ্ট অতিথির বক্তৃতা দেওয়ার জন্য মঞ্চে ওঠেন মির্জা ফখরুল। প্রায় ২৩ মিনিটের বক্তব্যে তিনি বলেন, সিলেটের ইতিহাস যুদ্ধজয়ের ইতিহাস। এ যুদ্ধে নিশ্চয়ই আমরা জয়লাভ করবো। হযরত শাহজালাল পূণ্যভূমিতে অন্যায় জুলুমের বিপক্ষে জয়লাভ করেছিলেন।

সরকারের বিপক্ষে গণতন্ত্র ফিরিয়ে আনার যুদ্ধে আমরা জয়লাভ করবো উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সাইফুর রহমান অর্থনৈতিক মুক্তির জন্য লড়াই চালু করেছিলেন। এ রাষ্ট্রশাসক গোষ্ঠী বাংলাদেশকে আবার একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে।

তিনি আরও বলেন, রাষ্ট্রশাসক গোষ্ঠী ১০ টাকা দরে চাল খাওয়াবে বলা হয় বর্তমান ৭০/৮০ টাকায় চাল খাওয়াচ্ছে। চিনির দাম বেড়েছে, শাক-সবজি, ডিমের ভ্যালু বেড়েছে। একজন কৃষক-শ্রমিক তার ছেলের মুখে ডিম তুলে দেওয়ার জন্য পারছে না। এই গভর্নমেন্ট এদেশের প্রত্যেক তরুণের স্বপ্নকে ভেঙে চুরমার করে দিয়েছে। বাংলাদেশের তিন কোটি মানুষ সম্প্রতি বেকার। একারণে প্রত্যেক তরুণ, যুবকের স্বপ্ন দেশকে গড়ে তুলবে। ভোট চুরি করে মানুষের স্বপ্নকে ভেঙে দেওয়ার জন্য শেখ হাসিনার মীমাংসা হবে জনতার আদালতে।

মির্জা ফখরুল বলেন,  আবারও মামলা-হামলার খেলা শুরু করেছে। গায়েবি মামলার অভিযুক্ত ব্যক্তি করা হচ্ছে। হবিগঞ্জের লাখাইয়ে পুলিশ, যুবলীগ, ছাত্রলীগ মিলে নেতাকর্মীদের ওপর মামলা দিয়েছে। এই উপদ্রব অত্যাচার বন্ধ করতে হবে। জনগণের অধিকার উশুল করে নিতে হবে। আমরা দেশে আরাম চাই। এক দফা এক দাবি, এ রাষ্ট্রের পদত্যাগ।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর  রায় বলেন, পোশাকে অ-পোশাকে প্রশাসন বাস, ট্রাক, যানবাহন বন্ধ করে দেশের কতিপয় কোটি টাকা লস করেছে, তার হিসাব জনগণকে দেওয়ার জন্য হবে। দেশের ট্রেজারি হতে  কোটি টাকা ব্যয় করে নিজেদের কাজে  করেছেন, তার হিসাব দিতে হবে।

তিনি বলেন, আজকে দেশে গণতন্ত্র ও ইলিয়াস আলীর অবস্থা একই। আজকে ইলিয়াস আলীও নাই,  গণতন্ত্রও নাই। আমরা ইলিয়াস আলীসহ গুম হওয়া নেতৃবৃন্দকে খুঁজছি। আমরা গণতন্ত্রও ফিরিয়ে আনবো, ইলিয়াস আলীকেও ফিরিয়ে আনবো। এই সরকারকে ক্ষমতায় রাখা যায় না। রিজন এই রাষ্ট্রশাসক বিভাগ জনগণের না।

জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, সারা দেশে গর্ভনমেন্টের জুলুম, হামলা-মামলা চলছে। আপনাদের হামলা-মামলা চলবে না।  আমরা সুষ্ঠু ইলেকশনের দ্বারা গণতন্ত্র কায়েম করবো। বিএনপি অন্যায়কে ঠাঁই দেয় না। ভোটাধিকার আবার ফিরিয়ে আনতে এই অন্যায়ের পরির্তন করতে হবে, যেরকম ভাবে হযরত শাহজালাল করেছিলেন। জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেবো।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইমরান আহমদ এবং মহানগর বিএনপির মেম্বার সচিব সিদ্দিকীর যৌথ পরিচালনায় সভায় বিশেষ অতিথির কথ্য রাখেন বিএনপির যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির মেম্বার ডা. জাহিদ হোসেন। এছাড়া বিএনপি এবং এর গাত্র সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা অধিবেশনে বলার যোগ্য রাখেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow