বাড়ানো হলো বিপিএলের প্রাইজমানি, চ্যাম্পিয়নরা পাবে কত?

Jan 1, 2023 - 16:17
 0
বাড়ানো হলো বিপিএলের প্রাইজমানি, চ্যাম্পিয়নরা পাবে কত?
বাড়ানো হলো বিপিএলের প্রাইজমানি, চ্যাম্পিয়নরা পাবে কত?

নতুন বছরে বাংলাদেশের ক্রিকেট পরিকল্পনা নিচ্ছে জমজমাট এক বিপিএল আয়োজনের। বিপিএলের ৯ম আসর চালু হতে আর অবশিষ্ট মাত্র কিছু দিন। ৬ জানুয়ারি পর্দা উঠবে পারিবারিক ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টটির। তার আগেই আসলো সুবিশাল ঘোষণা। প্রাইজমানি বাড়ানো হলো এবারের টুর্নামেন্টে।

গত আসরের চেয়ে  চ্যাম্পিয়ন এবং রানারআপ দল পাবে দ্বিগুণ অর্থ। এছাড়াও সর্বসেরা খেলোয়াড়ের অর্থ পুরস্কারও বৃদ্ধি পাচ্ছে ৫ গুণেরও বেশি। শনিবার মিরপুরে বিসিবি কার্যালয়ে মিডিয়ার সাথে কথা বলতে গিয়ে এসব ইনফরমেশন জানিয়ে দেন বিপিএল গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

সব মিলিয়ে এবারের বিপিএলে প্রাইজমানি বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি টাকা। এর মধ্যে শিরোপাজয়ী দলই পাবে ২ কোটি টাকা। রানারআপ পাবে ১ কোটি টাকা। টুর্নামেন্টের গত আসরে চ্যাম্পিয়ন টিম কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেয়েছিল ১ কোটি টাকা। রানার্সআপ ফরচুন বরিশালকে দেওয়া হয়ে গিয়ে ছিল ৫০ লাখ টাকা। এই সময়ে দুইটা পুরস্কারের অর্থই দ্বিগুণ করা হলো।

মল্লিক বলেন, ‘এবার চ্যাম্পিয়ন দল পাবে ২ কোটি টাকা। রানার্সআপ পাবে ১ কোটি। এভাবে করে সবমিলিয়ে প্রায় ৪ কোটি টাকার মতো প্রাইজমানি থাকবে।’
শুধু চ্যাম্পিয়ন আর রানার্সআপ নয়, ব্যক্তিগত সেরার পুরস্কারেও অর্থও বাড়াচ্ছে বিপিএল আয়োজক কমিটি। গত আসরে টুর্নামেন্ট সর্বসেরা খেলোয়াড় হয়ে ২ হাজার ডলার পেয়েছিলেন সাকিব আল হাসান। এই যাত্রায় সেটাও কয়েকগুন বেড়ে যাচ্ছে।


ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘ম্যান অব দ্য সিরিজকে (টুর্নামেন্ট সর্বসেরা খেলোয়াড়) ১০ লাখ টাকা দেওয়ার ভাবা আছে। এছাড়াও সর্বসেরা বোলার, সেরা ব্যাটসম্যানকে বেশ ভালো একটা অঙ্কের উপহার দেওয়া হবে। এইরকম করে আমরা প্রাইজমানি বাড়াচ্ছি।”

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow