লিটনের ক্যারিয়ার সেরা, এগিয়েছেন সাকিব-তাসকিনরা

ঘরের মাঠে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশের পর আয়ারল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে স্বাগতিক বাংলাদেশ। ব্যাটে বলে টাইগারদের দারুণ পারফরম্যান্সের প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও। যেখানে ব্যাট হাতে ক্যারিয়ার-সেরা অবস্থানে জায়গা পেয়েছেন দেশসেরা ব্যাটার লিটন দাস। একই সঙ্গে উন্নতি হয়েছে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদের।

Apr 6, 2023 - 12:49
 0
লিটনের ক্যারিয়ার সেরা, এগিয়েছেন সাকিব-তাসকিনরা
ছবি: সংগৃহীত

বুধবার (৫ এপ্রিল) ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে। যেখানে ব্যাটারদের তালিকায় লিটন এগিয়ে এসেছেন ২১ নম্বর স্থানে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে লিটনের ব্যাটে আসে যথাক্রমে ৪৭, ৮৩ ও ৫ রান। যার সুবাদে ক্যারিয়ার-সেরা অবস্থানে উঠেছেন লিটন।

আইরিশদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তাসকিন আহমেদ। এতে বোলারদের তালিকায় ৩ ধাপ এগিয়ে এখন ৩৬তম স্থানে অবস্থান করছেন দেশসেরা এই পেসার। তিন ম্যাচের সিরিজে ৮ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার।

এ ছাড়া ব্যাটারদের মধ্যে এগিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসানও। আইরিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাকিব খেলেছেন ২৪ বলে অপরাজিত ৩৮ রানের ইনিংস। আর তাতে তার বর্তমান ব্যাটিং অবস্থান এগিয়েছে এক ধাপ, আছেন ৬২ নম্বরে।

সবমিলিয়ে আইসিসির প্রকাশিত ব্যাটারদের তালিকায় আগের মতো সবার ওপরে আছেন ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদব। যেখানে বোলারদের তালিকায় চূড়ায় আফগান লেগ স্পিনার রাশিদ খান। যথারীতি অলরাউন্ডার তালিকায় এক নম্বরে আছেন সাকিব।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow