বঙ্গবন্ধু সাফারি পার্কে বিরল প্রজাতির নীলগাই হস্তান্তর করল (বিজিবি)।

গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির একটি নীলগাই হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

Jan 5, 2023 - 16:31
 0
বঙ্গবন্ধু  সাফারি পার্কে বিরল প্রজাতির  নীলগাই হস্তান্তর করল  (বিজিবি)।
বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে বিজিবির ঢাকা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক : সংগ্রহীত ছবি

গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে বিরল প্রজাতির একটি নীলগাই হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আরও পড়ুনঃ ‘কিছু করার নাই, আমি তো ইচ্ছা করে চোটে পড়ি না’

বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে বিজিবির ঢাকা সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক, গাজীপুরে অরণ্য অধিদফতরের অধীনস্থ বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক মো. ছানাউল্যা পাটওয়ারীর কাছে নীলগাইটি হস্তান্তর করেন।

গত সালের ২৬ অক্টোবর বিজিবির রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) সোনামসজিদ বিওপি'র টহলদল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুকুর ইউনিয়নের সীমান্তবর্তী হাউসনগর এলাকা থেকে আহত অবস্থায়  নীলগাইটিকে উদ্ধার করে।

আরও পড়ুনঃ  যুক্তরাষ্ট্রে একটি বাড়ি থেকে ৫ শিশুসহ ৮ সদস্যের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার


এর প্রথমে গত ২৩ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের কান্তিভিটা এলাকায় স্থানীয়দের নির্মমতার শিকার মৃতপ্রায় ১টি পুরুষ নীলগাই উদ্ধার করে বিজিবি সদস্যরা বিওপিতে নিয়ে আসে ও সুদীর্ঘ চিকিৎসা এবং নিবিড় পরিচর্যার মাধ্যমে সম্পূর্ণ সুস্থ করে তোলে।

গত বছরের ৬ জানুয়ারি দিনাজপুর ব্যাটালিয়নের বৈরচূনা বিওপি'র টহলদল আহত অবস্থায় আরো একটি নীলগাই উদ্ধার করে সেবা প্রদান এবং নিবিড় পরিচর্যার মাধ্যমে সেটিকেও সুস্থ করে তোলে। পরবর্তীতে নীলগাই দু'টিকে ঢাকায় আনা হয়।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow