দুই মন্ত্রীর বইমেলায় যাওয়া আকস্মিক স্থগিত

অনিবার্য কারণে হঠাৎ বইমেলায় যাওয়ার কর্মসূচি স্থগিত করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

Feb 24, 2023 - 18:47
 0
দুই মন্ত্রীর বইমেলায় যাওয়া আকস্মিক স্থগিত
ছবি: সংগৃহীত

শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) দুটি আলাদা বইয়ের মোড়ক উন্মোচন করতে তাদের বইমেলায় যাওয়ার কথা ছিল। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ জানান, অনিবার্য কারণে ওবায়দুল কাদেরের বইমেলায় যাওয়ার কর্মসূচি স্থগিত করা হয়েছে।

একই কারণ দেখিয়ে মন্ত্রী মো. শাহাব উদ্দিন কর্মসূচি স্থগিত করেছেন বলে জানান পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা দীপংকর বর।

এর আগে, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) রাতে বাংলা একাডেমির মহাপরিচালক নূরুল হুদা বরাবর জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একটি চিঠি আসে। চিঠিতে বইমেলায় বোমা হামলার হুমকি দেওয়া হয়। পরে এ বিষয়ে শাহবাগ থানায় জিডি করা হয়।

চিঠিতে লেখা হয়, রাজধানীর যাত্রাবাড়ীতে দেহব্যবসা বন্ধ না হলে পাকিস্তানের করাচির মতো পুলিশ সদর দপ্তরে বোমা মেরে পুলিশকে হত্যা করা হবে। এ ছাড়া অমর একুশে বইমেলাতেও বোমা মারা হবে।

এ বিষয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান জানান, জঙ্গিগোষ্ঠীর দৃষ্টি আকর্ষণের জন্যই চিঠি দিয়ে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, চিঠি দিয়ে জঙ্গিগোষ্ঠীর বোমা হামলা চালানোর নজির বাংলাদেশে নেই। তারপরেও বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আশপাশের সিসি ক্যামেরার ফুটেজও বিশ্লেষণ করা হচ্ছে।

রমনা বিভাগের উপপুলিশ কমিশনার মো. শহীদুল্লাহ গণমাধ্যমকে বলেন, মেলায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কাউন্টার টেরোরিজম ইউনিট বিষয়টি গুরুত্ব দিয়ে কাজ করছে। ভয়ের কোনো কারণে নেই। লেখক ও পাঠকরা নির্ভয়ে মেলায় আসতে পারেন।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow