প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন: ডিএমপি কমিশনার

Dec 23, 2022 - 14:13
 0
প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন: ডিএমপি কমিশনার
প্রধানমন্ত্রী সব সময় ঝুঁকির মধ্যে থাকেন: ডিএমপি কমিশনার

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেনছেন, সারাবিশ্বে যতো বড় রাজনৈতিক নেতা আছেন তারমধ্যে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন সবচেয়ে বেশি ঝুঁকিতে। তিনি সবসসয়ই ঝুঁকির মধ্যে থাকেন।

সেসব সম্মুখে রেখেই সকল খুঁটিনাটি বিষয় মাথায় রেখে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলস্থল সোহরাওয়ার্দী উদ্যানের নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।   
শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের কাউন্সিলের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আরও পরুনঃ দলীয় পদে ফিরতে মুরাদের ‘সাধারণ ক্ষমার’ আবেদন

ডিএমপি কমিশনার বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগদান করবেন, সারাদেশ হতে লাখের অধিক নেতাকর্মী অংশ নেবেন। এখানকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে, দোষ বিচ্যুতি আছে কিনা সেটি পর্যবেক্ষণ করতে আমরা এসেছি।

আপনারা জানেন প্রধানমন্ত্রীর সবসময়ই ঝুঁকির মধ্যে থাকেন। ইতোপূর্বে তার অনেকবার জীবন নাশের চেষ্টা হয়েছে, আল্লাহর অবয় রহমতে তিনি বেঁচে গেছেন। এইজন্য আমরা তার নিরাপত্তাটাকে সবসময়ই সর্বোচ্চ মর্যাদা দ্বারা বিবেচনা করে থাকি।

তিনি বলেন, সম্মেলনের নিরাপত্তার জন্য যথেষ্ট গুরুত্ব কর্তৃক আমাদের ফোর্স ডিপ্লয়মেন্ট করেছি। আমাদের এসবি-র‌্যাবসহ সকলে মিলে এই ভেন্যুতে নিরাপত্তা আয়োজন রেখেছি। প্রতিটি গেইটে আর্চওয়ে স্থাপন করা হবে, অবিরাম এরিয়ায় সিসি ক্যামেরা স্থাপন করেছি।

এছাড়া, আমাদের ডগ স্কোয়াডের মাধ্যমে চারপাশে সুইপিং ও ম্যানুয়াল সুইপিং করা হবে। সাদা পোশাকে নিরাপত্তা ব্যবস্থা থাকবে।  

আরও পরুনঃ আওয়ামী লীগে কাদেরের ‘হ্যাটট্রিক’, নাকি আসছে অন্য কেউ

নিরাপত্তায় থ্রেট রয়েছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনারা জানেন জগতে যতো বৃহৎ রাজনৈতিক নেতা রয়েছেন তার ভিতরে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন সর্বাপেক্ষা অধিক রিস্কে। ৭১ এর পরাজিত শক্তিরা বার বার তার জীবন নাশের চেষ্টা করেছে। অনেকগুলো প্রমাণ আপনাদের নিকট আছে, ২১ আগস্টের গ্রেনেড হামলা, টুঙ্গিপাড়ায় বোমা হামলাসহ আরো পর্যাপ্ত ঘটনা রয়েছে। সেগুলোকে সামনে রেখে আমরা আইন-শৃঙ্খলা বাহিনীর সংখ্যা বৃদ্ধিকরাসহ সকল বিষয় মাথায় রেখে নিরাপত্তা আয়োজন সাজিয়েছি।  

দুই জঙ্গি ছিনতাই, নতুন জঙ্গি সংগঠনের  এবং রাজনৈতিক উত্তাপ প্রসঙ্গে জানতে চাইলে উনি বলেন, সুনির্দিষ্ট কোনো থ্রেট রয়েছে বলে মনে করি না। জঙ্গি দুজন ছিনতাই হয়ে গিয়েছে তারপর জঙ্গিদের বিরুদ্ধে আমরা বিশেষ অভিযান শুরু করেছি। ইতোমধ্যে ওই জঙ্গিদের বেশ কয়েকয়েকজন কর্মী এবং আরেক গ্রুপের বেশ কয়েকজনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। অবশিষ্ট জঙ্গিদেরও আমরা নাম ঠিকানা সংগ্রহ করতে পেরেছি, তাদেরকেও গ্রেফতার করতে পারবো। একারণে আশা করি জঙ্গিদের তরফ হতে কোনো থ্রেট থাকবে না।  

আরও পরুনঃ  শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে কয়েদির মৃত্যু

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের ব্যাপারে জানতে চাইলে উনি বলেন, আমাদের সামাজিক মাধ্যম মনিটরিং করার সিস্টেম আছে। আমাদের ডিবিতে সাইবার ক্রাইম ইউনিট, সিটিটিসিতে সাইবার ইউনিট রয়েছে। আদার্স সংস্থারও সোশ্যাল মাধ্যম মনিটরিং করার সিস্টেম আছে। আমরা মনিটরিং করে যাচ্ছি। আশা করবো সামাজিক মাধ্যমে  মিথ্যা জনরব ছড়িয়ে কেউ সমাজে কোনো অস্থিরতা প্রস্তুত করতে পারবে না।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow