পাসপোর্ট করাতে গিয়ে দুই রোহিঙ্গা তরুণী আটক

কুড়িগ্রামে পাসপোর্ট করাতে গিয়ে দুই রোহিঙ্গা তরুণী ধরা পড়েছেন। পাসপোর্ট অফিসের কাউন্টারে তাদের দেখে সন্দেহ হয়। নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে তারা ঠিক মতো বলতে না পারায় তাদেরকে সদর থানা পুলিশের সোপর্দ করে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো. কবির হোসেন। পরে পুলিশ তাদের সদর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা রোহিঙ্গা বলে জানান।

Jan 19, 2023 - 17:33
 0
পাসপোর্ট করাতে গিয়ে দুই রোহিঙ্গা তরুণী আটক

আটককৃতরা হলেন- কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি-ব্লকের খুরশিদা আক্তার (১৯)। তার বাবার নাম সৈয়দ আহম্মদ এবং মায়ের নাম সৈয়দা খাতুন। অপরজন ২৭ নং ক্যাম্পের ব্লক-৯ এর হাসিনা আক্তার বেবি (১৮)। তার বাবার নাম তৈয়ব আলী এবং মায়ের নাম আরফা বেগম।

আটককৃত দুই তরুণীর বিষয়ে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার।

আরও পড়ুনঃ গ্যাসের দামের বৃদ্ধি পরোক্ষ প্রভাব পড়বে ভোক্তাদের ওপর

এ বিষয়ে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক মো. কবির হোসেন বলেন, হাসিনা আকতার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারীপাড়া বালিয়ামারী গ্রামের আজিজুল হক ও নুরনেসা বেগমের সন্তান এবং খুরশিদা আক্তার চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ ও রাবেয়া খাতুনের সন্তান পরিচয়ে জন্মনিবন্ধন সনদ নিয়ে পাসপোর্ট করতে আসেন।

এ সময় তাদের সঙ্গে কথা বলে মনে হয় তারা রোহিঙ্গা। পরে তাদেরকে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। তারা সৌদি আরবে যাওয়ার উদ্দেশ্যে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে চেয়েছিল। 

আরও পড়ুনঃ আরও এক দফা গ্যাসের দাম বাড়লো

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow