চার বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি বন্ধ

দেশের ৪ টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সব প্রোগ্রামে নতুন শিক্ষার্থী ভর্তি অফ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি

Jan 19, 2023 - 17:37
 0
চার বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তি বন্ধ
বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ইউজিসির জনসংযোগ এবং তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিনের পাঠানো খবর প্রজ্ঞাপনে এই ইনফরমেশন বলা হয়েছেঃ সংগ্রহীত ছবি

দেশের ৪ টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সব প্রোগ্রামে নতুন শিক্ষার্থী ভর্তি অফ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বিশ্ববিদ্যালয়গুলো হলো- প্রাইম এশিয়া ইউনিভার্সিটি, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, প্রার্থনা ইউনিভার্সিটি এবং ভিক্টোরিয়া ইউনিভার্সিটি।

আরও পড়ুনঃ বিশ্ব ইজতেমা : ২২ জানুয়ারি ৯ ঘণ্টা চলবে মেট্রোরেল

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ইউজিসির জনসংযোগ এবং তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিনের পাঠানো খবর প্রজ্ঞাপনে এই ইনফরমেশন বলা হয়েছে। গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সাময়িক সনদের মেয়াদ উত্তীর্ণ এবং নির্ধারিত সময়সীমার মধ্যে স্থায়ী ক্যাম্পাসে কার্যক্রম স্থানান্তরিত থেকে অসমর্থ হয়ে গিয়েছে দেশের ১৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়। এর মধ্যে নির্ধারিত সময়সীমার ভিতরে স্থায়ী ক্যাম্পাসে সব কার্যক্রম স্থানান্তর ও ক্যাম্পাস নির্মাণে দৃশ্যমান কোনো স্টেপ গ্রহণ না করায় চারটি বেসরকারি ভার্সিটির সব প্রোগ্রামে নিউ ছাত্র অ্যাডমিট অফ থাকবে। আর স্টেট ভার্সিটি অব বাংলাদেশ এবং মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ব্যতীত অস্থায়ী ক্যাম্পাসে নতুন শিষ্য ভর্তি বন্ধ থাকবে। তবে এ দুটি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে পরিচালিত প্রোগ্রাম চালু থাকবে।


বিজ্ঞপ্তিতে ছয়টি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে সম্পূর্ণ শিক্ষা কার্যক্রমসহ স্থানান্তরের জন্য চলতি বছরের মার্চ মাস পর্যন্ত সময় দেওয়া হয়েছে। সেগুলো হলো-রয়েল ইউনিভার্সিটি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সাউথইস্ট ইউনিভার্সিটি, দ্য মিলেনিয়াম ইউনিভার্সিটি, সিটি ইউনিভার্সিটি ও বাংলাদেশ ইউনিভার্সিটি। আর ছয়টি বিশ্ববিদ্যালয়কে চলতি সালের জুন মাস পর্যন্ত সময় দেওয়া হয়েছে। সেগুলো হলো-ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ, ব্র্যাক ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি, প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, উত্তরা ভার্সিটি ও দ্য পিপলস ইউনিভার্সিটি।

আরও পড়ুনঃ ডিমের বাজারে আবারও অস্বস্তি


গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নির্ধারিত সময়ের এই বিশ্ববিদ্যালয়গুলো স্থায়ী ক্যাম্পাসে যেতে না পারলে অস্থায়ী ক্যাম্পাসগুলো অবৈধ হবে। আর নির্ধারিত সময়সীমার ভিতরে স্থায়ী ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রমসহ সম্পূর্ণ স্থানান্তরে ব্যর্থ হলে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সব প্রোগ্রামে নতুন ছাত্র ভর্তি বন্ধ থাকবে। একইসঙ্গে ইউনিভার্সিটির ব্যক্তিগত স্থায়ী ক্যাম্পাস ছাড়া সব অস্থায়ী ক্যাম্পাস বা ভবনগুলো অবৈধ মর্মে বিবেচিত হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow