পাকিস্তানে পেশোয়ার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯

পাকিস্তানে পেশোয়ার পুলিশ লাইনস এলাকার একটি মসজিদে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯ জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ১৫৭ জন

Jan 31, 2023 - 11:36
 0
পাকিস্তানে পেশোয়ার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯
মঙ্গলবার (৩১ জানুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে। এর আগে সোমবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে বিস্ফোরণটি ঘটে। সংগ্রহীত ছবি

পাকিস্তানে পেশোয়ার পুলিশ লাইনস এলাকার একটি মসজিদে বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯ জনে দাঁড়িয়েছে। বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ১৫৭ জন।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ তথ্য জানিয়েছে। এর আগে সোমবার (৩০ জানুয়ারি) দুপুরের দিকে বিস্ফোরণটি ঘটে।

স্থানীয় লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম জানিয়েছেন, রাত পর্যন্ত ধ্বংসস্তূপের নিচে পড়াদের উদ্ধারকাজ চালানো হয়েছে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা ৫৯ জন, আহতাবস্থায় চিকিৎসাধীন ১৫৭ জন।

আরও পড়ুনঃ অবৈধ নিবন্ধন : আপিল প্রস্তুত করতে ২ মাস সময় পেল জামায়াত

মসজিদের ভেতর

  • পেশোয়ারের কমিশনার রিয়াজ মেহসুদ বলেছেন, ‘ধ্বংসস্তূপের নিচে অনেক লোক চাপা থাকায় মসজিদের ভেতরে এখনো উদ্ধার অভিযান চলছে। আহত ব্যক্তিদের সর্বোত্তম চিকিৎসা দেওয়া হচ্ছে।’ 
  • বিস্ফোরণ কবলিত এলাকাটি সম্পূর্ণ ঘেরাও করে রাখা হয়েছে। সেখানে শুধু অ্যাম্বুলেন্স প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে বলেও জানান তিনি। 
    বিস্ফোরণের পর মসজিদের ভেতরের ২০০-২৫০ মুসল্লি ধারণক্ষমতাসম্পন্ন মূল অংশটির সামনের দিকের ছাদ ভেঙে পড়ে বলে জানান পেশোয়ারের পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইজাজ খান। 
  • ওই ছাদের নিচে এখন পর্যন্ত কিছু পুলিশ সদস্যের মরদেহ আটকা পড়ে আছে বলেও জানান তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ অনেকে এ ঘটনার নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ তার দলের নেতাকর্মীদের আহতদের জন্য রক্ত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুনঃ ‘‘বড় প্রতিশোধ’ নেওয়া শুরু করেছে রাশিয়া: জেলেনস্কি

রাষ্ট্রপতি আল নাহিয়ান

  • সোমবার সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ইসলামাবাদে যাওয়ার কথা ছিল। যদিও খারাপ আবহাওয়ার কারণে শেষ মুহূর্তে সফরটি বাতিল করা হয়।
  • গত মার্চে পেশোয়ার আরেকটি বোমা হামলা চালানো হয়, যাতে সংখ্যাগরিষ্ঠ সুন্নি মুসলিম দেশটির একটি শিয়া মসজিদে কয়েক ডজন মানুষ নিহত হয়।

রাজধানী ইসলামাবাদে পুলিশ উচ্চ সতর্কতা জারি করেছে এবং বলেছে যে শহরের সমস্ত প্রবেশ ও প্রস্থান পয়েন্টে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow