খালেদা জিয়ার পঞ্চম কারাবন্দি দিবস উপলক্ষে বিবৃতি : মির্জা ফখরুল

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

Feb 10, 2023 - 11:44
 0
খালেদা জিয়ার পঞ্চম কারাবন্দি দিবস উপলক্ষে বিবৃতি : মির্জা ফখরুল
সংগ্রহীত ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর ২০২০ সালের মার্চে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে তিনি বাসায় আছেন। নিয়মিত চিকিৎসা নিচ্ছেন গুলশানের বাসা ফিরোজাতেই।

গত বছরের ২৫ মার্চ সরকার ৬ মাসের জন্য সাজা স্থগিত করে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন বস্নক থেকে মুক্তি দেওয়া হয়। এরপর দ্বিতীয় দফায়ও সরকার সাজার স্থগিতাদেশ আরও ৬ মাস বৃদ্ধি করে। বর্তমানে তিনি গুলশানে নিজের বাসা ফিরোজায় আছেন। দলের নেতা-কর্মীদের সঙ্গে সাক্ষাৎ না দেওয়ার পাশাপাশি রাজনৈতিক কর্মকান্ড থেকে বিরত আছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

_________________________________________________________

আরও পড়ুনঃ ভূমিকম্পে নিহতের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে
_________________________________________________________

এদিকে, বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পঞ্চম কারাবন্দি দিবস উপলক্ষে বিবৃতি দিয়েছেন  বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আজ ৮ ফেব্রুয়ারি, বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কলঙ্কজনক দিন। ২০১৮ সালের এই দিনে প্রতিহিংসাপরায়ণ আওয়ামী লীগ সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে ১/১১’র জরুরি অবস্থায় সরকারের বিরাজনীতিকরণের মিথ্যা মামলায় ফরমায়েশি সাজা দিয়ে অন্যায়ভাবে আটক রেখেছে। শুধু ফরমায়েশি সাজা দিয়ে তাকে আটক রাখা হয় নাই, তার প্রাপ্য জামিনের অধিকার কেড়ে নিয়ে ২৫ মাস অন্যায়ভাবে কারাগারে বন্দি রেখেছিল। বন্দি থাকা অবস্থায় সুচিকিৎসার অভাবে তার অসুস্থতা আরও তীব্র হয় এবং তার জীবন হুমকির মুখে পড়ে।’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow