সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ৬

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে একজনের মৃত্য হয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৯ হাজার ৪৩৯ জনে দাঁড়িয়েছে

Dec 25, 2022 - 16:47
 0
সারা দেশে  গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১, শনাক্ত ৬
১ কোটি ৫১ লাখ ৫৭ হাজার ৭৮৪টি।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে একজনের মৃত্য হয়েছে। ফলে মৃত্যুর সংখ্যা বেড়ে ২৯ হাজার ৪৩৯ জনে দাঁড়িয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছেন ছয়জনের শরীরে।


রোববার (২৫ ডিসেম্বর) শরীর অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এই তথ্য  হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

আরও পরুনঃ আজ নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত : ১


বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় উদাহরণ সংগ্রহ করা হয়ে গিয়েছে এক হাজার ৩৬৯টি। আর আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে এক হাজার ৩৭২টি। এই পর্যন্ত মোট দৃষ্টান্ত পরীক্ষা করা হয়ে গিয়েছে ১ কোটি ৫১ লাখ ৫৭ হাজার ৭৮৪টি।

নমুনা পরীক্ষার বিপরীতে  ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ছয়জনের শরীরে। এছাড়া, সংক্রমিতদের ভিতরে সুস্থ হয়ে গেছেন ৭৩ জন। এই পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৭ হাজার ২৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার প্রতিপক্ষে শনাক্তের হার শূন্য দশমিক ৪৪ শতাংশ। এই পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৪ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৬ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৫ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৪ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow