যে কারণে বঙ্গবাজারের আগুন এখনও স্থায়ীভাবে নেভানো যায়নি

৩০ ঘণ্টা পরও রাজধানীর বঙ্গবাজারের আগুন এখনও পুরোপুরি নেভানো যায়নি। কিছু কিছু জায়গায় এখনও থেমে থেমে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা বলছেন, অতিরিক্ত মজুতের কারণে স্থায়ীভাবে আগুন নেভাতে দেরি হচ্ছে।

Apr 5, 2023 - 13:23
 0
যে কারণে বঙ্গবাজারের আগুন এখনও স্থায়ীভাবে নেভানো যায়নি
ছবি: সংগৃহীত

বুধবার (৫ এপ্রিল) ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশনস অ্যান্ড মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, এনেক্সকো টাওয়ারের প্রতিটি দোকানেই নির্ধারিত সীমার চেয়ে অতিরিক্ত পণ্য মজুত ছিল। যার কারণে আগুন স্থায়ীভাবে নেভানো যাচ্ছে না। তবে পুরো পরিস্থিতিই আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। এখনও ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

তাজুল ইসলাম বলেন, ভবনটিতে মালামাল মজুতের ক্ষেত্রে কোনো নিয়ম-নীতি মানা হয়নি। এনেক্সকো টাওয়ার থেকে মালামাল সরানো হচ্ছে। মালামাল সম্পূর্ণ বের করতে পারলেই আগুন সম্পূর্ণ নির্বাপণ করা যাবে।

আহত ফায়ার সার্ভিস কর্মীদের বিষয়ে তিনি বলেন, আট জনের মধ্যে ৬ জন সম্পূর্ণ শঙ্কামুক্ত রয়েছেন। তবে দুজন এখনও শঙ্কামুক্ত হননি।

এর আগে, মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুনের সূত্রপাত হয়। আগুন আশপাশের আরও চারটি মার্কেটে ছড়িয়ে পড়ে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও ওয়াসাসহ অনেক বাহিনী ও সংস্থার চেষ্টায় দুপুর সাড়ে ১২টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে সাধারণ মানুষ হতাহত না হলেও ফায়ার সার্ভিসের আটজন আহত হয়েছেন। আগুনে প্রায় সাড়ে ৫ হাজার দোকান পুড়ে গেছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow